Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কালিয়াকৈরে ৯ বাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা

কালিয়াকৈর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২২, ১২:০৪ এএম

গাজীপুরের কালিয়াকৈরে রাতের আধারে ৩ গ্রামের ৯ বাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এঘটনায় এলাকা জুড়ে চরম আতঙ্ক বিরাজ করছে। সুষ্ঠু তদন্ত ও অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন স্থানীয়রা। ক্ষতিগ্রস্তদের সহায়তার আশ্বাস দিয়েছেন স্থানীয়উপজেলা প্রশাসন। গত বৃহস্পতিবার রাতে একই সময়ে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ভান্নারা, ধোপাচালা ও রাখালিয়াচালা গ্রামের ৯ বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

উপজেলার ভান্নারা পশ্চিমপাড়া গ্রামের কুলছুম ও রবিউল দম্পতি হাঁস-মুরগী ও ছাগল পালন করে জীবিকা নির্বাহ করতেন। প্রতিদিনের মতো বৃহস্পতিবার রাতে ঘরের মধ্যেহাস-মুরগী ও ছাগল বেঁধে পাশের ঘরে গিয়ে ঘুমিয়ে পড়েন। মধ্যরাতে হঠাৎ ছাগলগুলোর চিৎকারে ঘুম ভেঙে যায় ওই দম্পতির। ঘর থেকে বের হওয়ার চেষ্টা করেই বাহির থেকে ঘরের দরজা আটকানো দেখতে পান। জালানা দিয়ে দেখতে পান পাশের ঘরেও আগুন জ্বলছে। পরিবারের সকলের চিৎকারের প্রতিবেশিরা দরজা খুলে পাশের ঘরে আগুন নেভানোর চেষ্টা করে। ততক্ষণে ঘরসহ আসবাবপত্র, ৫টি ছাগল ও ৮ মন ধান পুড়ে ছাই হয়ে যায়।

শুধু ওই বাড়িতেই নয়, এক বাড়ির আগুন নিভাতেই অন্য বাড়িতেও আগুন দেখতে পান প্রতিবেশিরা। এভাবে একই সময়ে পাশাপাশি ভান্নারা, ধোপাচালা ও রাখালিয়াচালা গ্রামের ৯ বাড়িতে আগুন লাগিয়ে দেয় দুর্বৃত্তরা। এঘটনায় ওই তিন গ্রামের মানুষের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ক্ষতিগ্রস্তদের বাড়ি পরিদর্শন করেছেন। এসময় নাশকতামূলক কাজের সাথে জড়িত অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তির পাশাপাশি ক্ষতিগ্রস্তদের সহায়তার আশ্বাস দেন তারা। এসময় মৌচাক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লোকমান হোসেন জানান, গত তিন-চার দিন আগেও উপজেলার মৌচাক ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে বামনবাগ এলাকায় একইভাবে ৩ বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটায় দুর্বৃত্তরা।

 

এ ঘটনায় কোন চক্র জড়িত আছে কি না তা প্রশাসনকে খতিয়ে দেখাসহ জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ