Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গণভবনে ডাক পড়েছে খুলনা জেলা আ.লীগ নেতাদের

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২২, ১২:০৪ এএম

আগস্টে শোকের মাসের নানা কর্মসূচি শেষে আগামী সেপ্টেম্বরে গণভবনে ডাক পড়েছে খুলনার জেলা আওয়ামী লীগ নেতাদের। জাতীয় নির্বাচনের পূর্বে অভ্যন্তরীণ কোন্দল নিরসন, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে সম্মেলন সম্পন্ন করার লক্ষ্যে দলীয় প্রধান শেখ হাসিনা জেলা নেতাদের বর্ধিত সভায় আমন্ত্রণ জানিয়েছেন। চার বছর আগে ২০১৮ সালে ২৩ জুন গণভবনে অনুরূপ সভা অনুষ্ঠিত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুজিত অধিকারী।


সূত্র জানিয়েছে, দলীয় সংসদ সদস্যদের কর্মকাণ্ড, তৃণমূল কর্মীদের সঙ্গে তাদের সম্পর্ক ও সংগঠনের বিকাশ লাভে তাদের ভূমিকা জেলা নেতৃবৃন্দের কাছে দলীয় প্রধান জানতে চাইবেন। তৃণমূলের পরিস্থিতি জানাতে শোকের মাসের পর জেলা নেতৃবৃন্দ প্রস্তুতি নেবেন। সেপ্টেম্বরের প্রথমে ৬৮টি ইউনিয়নের ৬১২টি ওয়ার্ডে ৫০ জন করে নতুন সদস্য এবং ২০০ জন সদস্যের সদস্য পদ নবায়ন করা হবে।

গণভবনে আমন্ত্রণ প্রসঙ্গ নিয়ে জেলা সাধারণ সম্পাদক সুজিত অধিকারী জানান, সেপ্টেম্বরের বর্ধিত সভায় দলের সাংগঠনিক পরিস্থিতি তুলে ধরা হবে। দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শ অনুযায়ী তৃণমূল সংগঠিত ও অভ্যন্তরীণ কোন্দল মিটিয়ে একটি মডেল জেলা কমিটি গঠনের চেষ্টা করা হবে।

প্রসঙ্গত, গত ২৩ জুলাই দৈনিক ইনকিলাব পত্রিকায় খুলনা জেলা আওয়ামী লীগের অভ্যন্তরীণ অসন্তোষ, অন্তঃকোন্দল বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনে বিগত উপজেলা ও ইউপি নির্বাচনে দলীয় সাংসদদের দল মনোনীত প্রার্থীদের বিরোধিতা, দলীয় প্রার্থীদের হারিয়ে বিদ্রোহী প্রার্থীদের জয়ী হওয়া, মনোনয়ন বাণিজ্যের অভিযোগ, দলের ভিতরে অসন্তোষসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত তথ্য পরিবেশন করা হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ