Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নওগাঁয় চলছে সপ্তাহব্যাপী বৃক্ষমেলা

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২২, ১২:০৪ এএম

‘বৃক্ষপ্রাণে প্রকৃতি পরিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ” এই সেøাগানে নওগাঁয় শুরু হয়েছে সপ্তাহব্যাপী বৃক্ষমেলা। এ উপলক্ষে গত বৃহস্পতিবার কৃষ্ণধন (কেডি) সরকারি উচ্চ বিদ্যালয় চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহরের মুক্তির মোড়ে গিয়ে শেষ হয়। পরে মুক্তির মোড়ে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধ চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আগামী বুধবার পর্যন্ত চলবে এই মেলা।
র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। রাজশাহী বিভাগীয় বন কর্মকর্তা রফিকুজ্জামান শাহ-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা গোলাম মোহাম্মদ শাহনেওয়াজ, জেলা প্রেসক্লাবের সভাপতি কায়েস উদ্দিন, নওগাঁর সহকারী বন সংরক্ষক মেহেদীজ্জামান এবং জেলা নার্সারি মালিক সমিতির পক্ষে মোস্তাক আহম্মেদ।

মেলায় বন বিভাগ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষসহ ব্যক্তিগত ও বেসরকারি উন্নয়ন সংগঠন সমূহের প্রায় ৪০টি স্টলে প্রচুর সংখ্যক ফলদ, বনজ ও ওষুধি গাছের চারার সমাহার ঘটেছে। অনুষ্ঠানে সামাজিক বনায়নের লভ্যাংশ হিসেবে জেলা প্রশাসকের নিকট ৪৫ লাখ ৪৫ হাজার টাকা, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর নিকট ৭ লাখ ৮০ হাজার টাকা এবং জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তার নিকট ১ লাখ ৯৬ হাজার টাকার চেক হস্তান্তর করা হয়। অনুষ্ঠানে বক্তারা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সবুজ বাংলাদেশ গড়তে প্রত্যেকে একটি গাছ লাগনোর আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ