Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পাবনায় ৩ দিনব্যাপী লালন স্মরণোৎসব শেষ হলো

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

পাবনা জেলা সংবাদদাতা : অসাম্প্রাদয়িক লালন শাইয়ের মানবতার বাণী ছড়িয়ে দেয়ার আহŸান জানিয়ে পাবনায় শেষ হলো তিন দিনব্যাপী লালন স্মরণোৎসব। গত শুক্রবার সন্ধ্যায় শুরু হয় এ উৎসব।
রোববার সন্ধ্যায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রাখেন, পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। আমিন্ত্রত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আল নকিব চৌধুরী, পুলিশ সুপার জিহাদুল কবির, লালন স্মরণোৎসব কমিটির আহŸায়ক জাকির হোসেন। সভাপতিত্ব করেন লালন স্মৃতি পরিষদের সভাপতি অ্যাডভোকেট আজিজুল হক।
সমাপনী দিনের অনুষ্ঠান উপভোগ করতে সমাগম ঘটে অসংখ্য দর্শক-শ্রোতার। দ্বিতীয় দিনের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাংবাদিক, কলামিস্ট হাবিবুর রহমান স্বপন। প্রধান অতিথি ছিলেন, কমরেড জসিম মÐল। বিশেষ অতিথি ছিলেন, সেলিনা শাহাদৎ (এডিসি এসি ল্যান্ড), বিশিষ্ট ব্যবসায়ী ও শিল্পানুরাগী রুহুল আমিন বিশ্বাস রানা। এ দিন লালন শাইয়ের সঙ্গীত পরিবেশন করেন, বাউল জহুরা ও সাহাবুল। তারা লালন সঙ্গীত পরিবেশনের আগে শ্রদ্ধা নিবেদন করেন লালন শাইয়ের এবং সারা বিশ্বে যিনি লালন সঙ্গীতকে পরিচয় করিয়ে দিচ্ছেন, প্রখ্যাত লালন সঙ্গীত শিল্পী ফরিদা পারভীনের প্রতি।
লালন স্মৃতি পরিষদের উদ্যোগে পাবনার বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম পৌর মিলনায়তনে পঞ্চমবারের মতো এ উৎসবের আয়োজন করে স্থানীয় লালন স্মৃতি পরিষদ। গত শুক্রবার সন্ধ্যায় উৎসব উদ্বোধন করে ছিলেন, উপমহাদেশের প্রখ্যাত লালন সঙ্গীত শিল্পী ফরিদা পারভিন ও সাংবাদিক-কলামিস্ট আবেদ খান ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ