Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেট বিভাগে বৃহস্পতিবার থেকে পরিবহন ধর্মঘট

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস: আগামী বৃহস্পতিবার থেকে সিলেট বিভাগে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটি। গতকাল সোমবার বেলা আড়াইটায় নগরীর দক্ষিণ সুরমা পুরাতন রেলস্টেশন রোডস্থ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে জরুরি সভা থেকে এ ধর্মঘটের ডাক দেয়া হয়। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি সেলিম আহমদ ফলিক ধর্মঘটের বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, সিলেটের দক্ষিণ সুরমার কেন্দ্রীয় বাস টার্মিনাল সংস্কার ও অবৈধ দোকানপাট উচ্ছেদ, সিলেটের সকল পৌরসভায় যানবাহন থেকে পৌর ট্যাক্স আদায় বন্ধ করা, সিলেটের সকল সেতুতে অতিরিক্ত টোল আদায় বন্ধ করা, রিকুইজিশনকালে গাড়ির প্রয়োজনীয় জ্বালানি ও চালকদের খোরাকিসহ রাতে থাকার জায়গা দেয়া, মামলায় অতিরিক্ত জরিমানা বন্ধ করা, ট্রাফিক অফিসে মালিক ও চালকদের বসার জায়গা দেয়া, সিলেট বিভাগের সকল সড়ক সংস্কার, ব্যাটারিচালিত রিকশা, অটোবাইক, মোটরবাইক চলাচল বন্ধ করা, জাফলং, বিছনাকান্দি পাথর কোয়ারি চালু করা, হাইওয়ে পুলিশ কর্তৃক গাড়ি তল্লাশির নামে চাঁদাবাজি বন্ধ করাসহ ১০ দফা দাবিতে পরিবহন শ্রমিকরা দীর্ঘদিন ধরে আন্দোলন চালিয়ে আসছেন। প্রশাসন এ ব্যাপারে বার বার আশ্বাস প্রদান করলেও কার্যকর ব্যবস্থা গ্রহণ করছে না। বাধ্য হয়ে ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ