Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লাশ রেখে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ, স্বজনদের বিক্ষোভ

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২২, ৬:৪০ পিএম

কিশোর গ্যাংয়ের ছুরিকাঘাতে চাঞ্চল্যকর ইমন হত্যার প্রতিবাদে ঢাকা চট্রগ্রাম মহাসড়কে লাশ রেখে বিক্ষোভ করেছেন স্থানীয়রা।

বৃহস্পতিবার বিকাল সাড়ে চারটা থেকে ঘন্টাব্যাপি বিক্ষোভ করেন তারা। স্বজনরা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে স্লোগান দেয়। পরে বিকাল সাড়ে পাঁচটার দিকে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মশিউর রহমান ঘটনাস্থলে গিয়ে বিক্ষোকারীদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেয়। এ সময় মহাসড়কে দীর্ঘ যান জটের সৃিষ্ট হয়।
নিহত ইমন আদর্শনগর এলাকার মোঃ শাহআলমের ছেলে। এ ঘটনায় রাজু নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। এ বিষয়টি নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার ওসি মোঃ মশিউর রহমান। যুবককে গ্রেফতার করা হয়েছে। এ বিষয়টি নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার ওসি মোঃ মশিউর রহমান।
নিহতের স্বজন ও স্থানীয়রা জানায়, নিহত ইমন ও হামলাকারী রাসেল দুজন বন্ধু ছিলেন। রাসেল দিন দিন বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়ায় ইমন তাকে এড়িয়ে চলতেন। এ নিয়ে তাদের মধ্যে বিরোধ দেখা দেয়। রাসেল গ্যাংয়ের ৮-১০ জন সদস্য নিয়ে বুধবার সকালে ইমনকে তুলে নিয়ে মারধর করে। পরবর্তীতে আবার বুধবার রাতে রাসেলসহ তার বাহিনীর সদস্যরা ইমন ও শাহরিয়ার জয়ের ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এ সময় ইমন ও জয়কে ছুরিকাঘাত করা হয়। পরে তাদেরকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ইমনকে মৃত ঘোষণা করেন।
সিদ্ধিরগঞ্জ থানার ওসি মোঃ মশিউর রহমান জানান, বিকালে নিহত ইমনের স্বজনরা বিক্ষোভ করলে তাদের বুঝিয়ে সরিয়ে দেই। নিহত ইমন ও রাজুসহ উভয় গ্রুপের সদস্যদের ছিনতাই ও অপহরণের মামলায় র‌্যাব-১১ গ্রেফতার করেছিল। তাদের একে অপরকে গ্রেফতারের পেছনে একে অপরকে দায়ী করে আসছিল। এ নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি হয়। পরে ইমন ও জয়কে মারধর ও ছুরিকাঘাত করা হয়। পরে তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার ইনমকে মৃত্যু ঘোষণা করেন। একই ঘটনায় জয় চিকিৎসাধীন রয়েছে। এই ঘটনায় অভিযুক্ত রাজুকে গ্রেফতার করা হয়েছে। এ বিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে তিনি।#

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ