Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বরিশালের বাজারের এলপিজি সরবরাহ হ্রাস জনমনে আতংক

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২২, ৫:১৮ পিএম

গত এক সপ্তাহ ধরে বরিশালের বাজারে কয়েকটি বেসরকারী কোম্পানীর এলপিজি সিলিন্ডার সরবরাহ বন্ধ থাকায় গ্রাহকদের মধ্যে আতংক সৃষ্টি হয়েছে। খুচরা বিক্রেতারা বলছেন, ডিলাররা সিলিন্ডার সরবরাহ করছেন না। আর ডিলারদের দাবী, কোম্পানী সরবরাহ বন্ধ রাখায় তাদের কিছু করণীয় নেই। আবার সংকটের আশংকায় অনেকে এলপিজি সিলিন্ডার মজুদ করছেন বলেও অভিযোগ উঠেছে।

ডিলাররা সংকটের বিষয় স্বীকার করলেও আতংকিত হবার মত কিছু হয়নি বলে দাবী করেছেন। তাদের মতে, দু একদিনের মধ্যেই সমস্যার সমাধান হয়ে যাবে।
এলপিজির সংকট সম্পর্কে লাফ্স কোম্পানীর ডিলার মেসার্স বরকত ট্রেডার্সের মালিক মো. রবিউল ইসলাম জুয়েল সাংবাদিকদের বলেছেন, সপ্তাহখানেক যাবত তাদের সিলিন্ডার সরবরাহ বন্ধ রয়েছে। কোম্পানীর গ্যাসের সংকট থাকতে পারে। তিনি জানান ২/১ দিনের মধ্যে সমাধান হয়ে যাবে।
তার মতে, চট্টগ্রাম বন্দরে এলপিজির জাহাজ আসতে দেরী হওয়ায়, সরবরাহ ব্যবস্থায় কিছুটা সংকট দেখা দিয়েছে। মূলত ডলারের মূল্য বৃদ্ধির কারণেই সমস্যার সৃষ্টি হচ্ছে। তবে জাহাজ আসার পর সরকার নির্ধারিত দরেই গ্যাস বিক্রী করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ