Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

চোখে মরিচের গুঁড়া দিয়ে পরিকল্পিতভাবে হত্যা করা হয় মিলন দপ্তরীকে

বরিশালে পল্লী চিকিৎসক নিখোঁজের রহস্য উদ্ঘাটন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২২, ৫:১৭ পিএম

ছয় মাস আগে পল্লী চিকিৎসক মিলন দপ্তরী (৩০) নিখোঁজের রহস্য উদ্ঘাটন করেছে হিজলা থানা পুলিশ। পরকীয়া প্রেমের কারণেই প্রবাসীর যুবকের বাবা ও স্ত্রী মিলে চোখে মরিচের গুঁড়া দিয়ে পরিকল্পিতভাবে মিলনকে হত্যা করা হয়েছে। তথ্য প্রযুক্তির সহায়তায় এ হত্যাকান্ডের রহস্য উদঘাটন করা সম্ভব হয়েছে বলে জানা গেছে।
মিলনকে হত্যা করে লাশ মেঘনা নদীতে ভাসিয়ে দেয়ার কথা স্বীকার করেছে গ্রেফতারকৃত পরকীয়া প্রেমিকা ও তার শ্বশুড়। হত্যার শিকার পল্লী চিকিৎসক মিলন দপ্তরী বরিশালের হিজলা উপজেলার হরিনাথপুর ইউনিয়নের ছয়গাঁও গ্রামের আব্দুল খালেক দপ্তরীর ছেলে। হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে একই উপজেলার মেমানিয়া ইউনিয়নের পূর্ব খাগেরচর গ্রামের মৃত আব্দুর রব ঘরামীর ছেলে আব্দুর রশিদ ঘরামী (৬৫) ও তার প্রবাসী ছেলে মনির হোসেনের স্ত্রী রাহেলা বেগম (২৭)।
হিজলা থানার ওসি মোঃ ইউনুস মিঞা সাংবাদিকদের বলেছেন, গ্রেফতারকৃতরা মিলন দপ্তরীকে হত্যা করে লাশ মেঘনা নদীতে ভাসিয়ে দিয়েছে বলে স্বীকার করে আদালতে বিচারকের কাছে জবানবন্দি দিয়েছে। জবানবন্দী প্রদানের পরে গ্রেফতারকৃতদের জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
আসামীদের স্বীকারেক্তির উদ্ধৃতি দিয়ে ওসি বলেছেন, রাহেলা গত ৩০ জানুয়ারি রাত ১০টার দিকে ফোন করে মিলনকে ঘরে ডেকে আনে। ওই ঘরের আলমিরার পেছনে লুকিয়ে থাকা রশিদ সুযোগ বুঝে মিলনের চোখে মরিচের গুঁড়া নিক্ষেপ করে। এক পর্যায়ে মিলন পালিয়ে যাবার চেষ্টা করলে রাহেলার সহযোগিতায় রশিদ তাকে পিটিয়ে হত্যা করে। পরবর্তীতে তারা লাশ গুম করার জন্য নিহত মিলনের পায়ে রশি দিয়ে বেঁধে টেনে প্রথমে বাড়ির সামনের খালে ও সেখান থেকে টেনে মেঘনা নদীতে ভাসিয়ে দেয়।
ওসি বলেন, মিলনের নিখোঁজের ঘটনায় তার ভাই সবুজ দপ্তরী গত ১ ফেব্রুয়ারী হিজলা থানায় একটি সাধারন ডায়েরী করলে তথ্য প্রযুক্তির সহায়তায় সোমবার দিবাগত রাতে আব্দুর রশিদ ঘরামী ও তার পুত্রবধু রাহেলা বেগমকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা অকপটে হত্যার দায় স্বীকার করে লোমহর্ষক ঘটনার বর্ননা দেন। তবে নিহত মিলন দপ্তরীর লাশের কোন সন্ধান মেলেনি জানিয়ে ওসি বলেন, এ ঘটনায় থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। ২৮.৭.২০২২।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ