Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘বুলবুল হত্যা দিবস’ ঘোষণার দাবি জানিয়ে লোকপ্রশাসন বিভাগের স্মারকলিপি

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২২, ১:৪৮ পিএম

২৫ জুলাইকে বুলবুল হত্যা দিবস ঘোষণার দাবি জানিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি (ভাইস চ্যান্সেলর) বরাবর স্মারকলিপি পাঠিয়েছে লোকপ্রশাসন বিভাগ। বৃহস্পতিবার ( ২৮ জুলাই) দুপুরে বুলবুল হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি ও ক্যাম্পাসের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতসহ মোট ৪ দফা দাবি জানিয়েছে বিভাগটি।

তাদের দাবিগুলো মধ্যে - উচ্চতর তদন্তের মাধ্যমে হত্যায় গ্রেফতারকৃত প্রকৃত খুনিদের দ্রুত সময়ের মধ্যে সর্বোচ্চ শাস্তি কার্যকর করার লক্ষ্যে প্রশাসনের তৎপরতা বৃদ্ধি, নিহতের পরিবারকে অতিদ্রুত এককালীন ৫০ লক্ষ টাকা ও আগামী ১২ বছর পর্যন্ত প্রতিমাসে ৫০ হাজার টাকা প্রদানের পাশাপাশি তার পরিবারের ১জন সদস্যের চাকুরি নিশ্চিত, ক্যাম্পাসের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে দ্রুততম সময়ের মধ্যে সিসিটিভি ক্যামেরাগুলো সচল এবং সংখ্যা বৃদ্ধি, অনিরাপদ ও অন্ধকারাচ্ছন্ন স্থানে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করতে হবে এবং ক্যাম্পাসের টিলাগুলোতে নিরাপত্তা প্রহরীর সংখ্যা বৃদ্ধি এবং প্রাচীর সংলগ্ন স্থানে কাটাতারের ব্যবস্থা করা এবং বুলবুলের স্মৃতি রক্ষার্থে হত্যার স্থানে স্মৃতিস্তম্ভ নির্মাণ ও বুলবুল চত্বর ঘোষণা করার সাথে ২৫ জুলাইকে বুলবুল হত্যা দিবস হিসেবে ঘোষণার দাবি উল্লেখ করা হয়েছে।
এদিকে গতকাল বুধবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের মেধাবী শিক্ষার্থী বুলবুল আহমদ নিহতের ঘটনায় সরাসরি জড়িত তিন ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের সকলেই বিশ্ববিদ্যালয়ের প্রাচীর লাগোয়া টিলারগাঁও এলাকার বাসিন্দা এবং তাদের দুইজন পেশায় রাজমিস্ত্রি, একজন অ্যাম্বুলেন্সের সহকারী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ