Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে চাঁদা না পেয়ে কারখানায় আগুন

গ্রেফতার ২

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২২, ১২:০২ এএম

ভারতে পলাতক শীর্ষ সন্ত্রাসী সাজ্জাদের নামে চাঁদা চেয়ে না পেয়ে একটি ফোম কারখানায় আগুন দেয়ার ঘটনায় নগরীর বায়েজিদ বোস্তামি থানা পুলিশ দু’জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হল- মোবারক হোসেন ও মো. জিসান। তারা বিদেশে পলাতক সাজ্জাদের সহযোগী সন্ত্রাসী বলে জানিয়েছে পুলিশ। গত মঙ্গলবার রাতে নগরীর বায়েজিদ বোস্তামি থানার হাজীরপুল এলাকা থেকে তাদের করা হয়।

পুলিশ জানায়, তানভীর আলম নামে এক ব্যবসায়ী সম্প্রতি নগরীর চালিতাতলী এলাকায় ‘কমফোর্ট হোমটেক্স মেট্রেস অ্যান্ড পিলো ফ্যাক্টরি’ নামে কারখানা চালু করেন। গত ১৭ ও ১৮ জুলাই দুই দফায় একটি বিদেশি নম্বর থেকে শিবির ক্যাডার সাজ্জাদের পরিচয় দিয়ে তাকে ফোন করে চাঁদা দাবি করা হয়। কিন্তু তানভীর আলম চাঁদা দেননি।
এরপর গত ২০ জুলাই ভোরে কারখানার পেছনে গিয়ে পেট্রোল ঢেলে কারখানায় আগুন লাগিয়ে দেয়া হয়। পরে তানভীর বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। ঘটনাস্থলে থাকা সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে এবং বাদীর মোবাইলে আসা বিদেশি কলের সূত্র ধরে মোবারক ও জিসানকে গ্রেফতার করা হয়। সাজ্জাদ গত ১০ বছর ধরে ভারতে আছে। বিভিন্ন সময় সাজ্জাদ বিদেশ থেকে ফোন করে চাঁদা দাবি করেছে, এমন আরো অভিযোগ পুলিশ পেয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ