Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নোয়াখালীতে পৃথক ঘটনায় দুইজনের আত্মহত্যা

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

সুবর্ণচরে মায়ের সামনে বিষপানে এক অটোচালক আত্মহত্যা করেছে। নিহত আলাউদ্দিন উপজেলার ও পূর্ব চরবাটা ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের পূর্ব চরমজিদ গ্রামের আবদুল হকের ছেলে। গতকাল বুধবার আলাউদ্দিন চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে মারা যায়। এর আগে গত মঙ্গলবার সন্ধ্যায় স্থানীয় সেলিম বাজারে ইউপি সদস্য (মেম্বার) কেফায়েত উল্যাহ তাকে মারধর করে বলে অভিযোগ উঠে।
৭নং পূর্ব চরবাটা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল বাসার মঞ্জু জানান, নিহত আলাউদ্দিন দুুই ছেলের জনক। মায়ের সঙ্গে আলাউদ্দিনের বিরোধ ছিল। এমন অভিযোগে ৮নং ওয়ার্ডের মেম্বার কেফায়েত তাকে চড় থাপ্পড় দেয়। পরে আলাউদ্দিন বিষপান করে বলে জানা যায়।
অভিযোগের বিষয়ে জানতে চাইলে মেম্বার কেফায়েত উল্যাহ বলেন, আলাউদ্দিন তার মাকে প্রায়ই মারধর করতো। তার মা তার কাছে আম খেতে চাইলে আলাউদ্দিন তার মাকে রিকশা দিয়ে টেনে হিঁছড়ে অনেক দূর নিয়ে যায়। ছেলের এমন আচরণের বিষয়টি তার মা মায়া বেগম আমাকে জানায়। এরপর আলাউদ্দিনের কাছে মায়ের অভিযোগের বিষয়ে জানতে চাইলে সে অপরাধ স্বীকার করে। এরপর তাকে মায়ের কাছে ক্ষমা চাইতে বলা হয়। না হলে এ নিয়ে সালিশী বৈঠক বসার হুশিয়ারী দেওয়া হয় তাকে। কিন্তু সে মায়ের কাছে ক্ষমা না চেয়ে মায়ের সামনে গিয়ে বিষ পান করে। পরে তাকে রাতে ঢাকায় নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
নিহতের মা জানান, আলাউদ্দিন তার স্ত্রী নিয়ে আলাদা বাড়িতে করতো বসবাস। ঈদুল আজহার ১০-১৫ দিন আগে সেলিম চৌধুরী বাজারে তিনি তাকে একটি মোরগ আর আম কিনে দিতে বলেন। ওই সময় আলাউদ্দিন তাকে টেনে হিঁছড়ে রিকশা দিয়ে অনেক দূর নিয়ে যায়। বিষয়টি তাৎক্ষণিক ইউপি সদস্যকে আমি অবহিত করি। এর বেশ কয়েকদিন পর গতকাল বুধবার সন্ধ্যার দিকে ইউপি সদস্য কেপায়েত আলাউদ্দিনকে আমার কাছে ক্ষমা চাইতে বলে। এ নিয়ে মেম্বার রাগান্বিত হয়ে তাকে শাসিয়ে দেয়। তাৎক্ষণিক সে বাজার থেকে আমাদের বসত ঘরের উঠানে এসে মেম্বারকে বিচার দেওয়ায় কারণ জানতে চেয়ে রাগে ক্ষোভে হাতে থাকা বিষ পান করে।
চরজব্বার থানার ওসি দেব প্রিয় দাশ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। নিহতের মাকে বলা হয়েছে লিখিত ভাবে অভিযোগ দিতে। লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে সোনাইমুড়ী উপজেলায় প্রবাসী স্বামীর সঙ্গে মুঠোফোনে বাকবিতণ্ডতার জেরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে এক গৃহবধূ। নিহত মারজাহান আক্তার উপজেলার জয়াগ ইউনিয়নের আমকি গ্রামের নাকিব হোসের স্ত্রী। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে, প্রবাসী স্বামী নাকিব হোসেনের সঙ্গে মোবাইলে কথা কাটাকাটি করে আত্মহত্যা করে।
সোনাইমুড়ী থানার ওসি হারুন অর রশীদ বলেন, গতকাল বুধবার সকালে লাশ ময়নাতদন্তের জন্য ২৫০শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ