Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সংগঠন উষার কার্যনির্বাহী কমিটি গঠিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২২, ১০:৪৭ পিএম

কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার সর্ববৃহৎ অরাজনৈতিক সংগঠন অর্গানাইজেশন ফর স্টুডেন্ট এডভান্সমেন্ট, উষার ২৩তম কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। ১৯৯৭ সালে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও বুয়েটে পড়ুয়া মেধাবী শিক্ষার্থীদের নিয়ে গঠিত হয় উষা। বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের উপস্থিতিতে সাক্ষাৎকার গ্রহণসহ বিভিন্ন প্রক্রিয়ার মাধ্যমে যাচাই-বাছাই করে উষা'র ২০২২-২৩ কমিটি ঘোষণা করা হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র মো. তরীফুল ইসলাম সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি ও মলিকুলার বায়োলজি বিভাগের ছাত্র নাজমুল হাসান রনি উষার সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

গোমতীপাড়ের সর্ববৃহৎ অরাজনৈতিক সংগঠন অর্গানাইজেশন ফর স্টুডেন্ট'স এডভান্সমেন্ট, উষার ৯৩ সদস্য বিশিষ্ট কমিটিতে সিনিয়র সহ-সভাপতি হন কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্র মিজবাহুল বারী, সাংগঠনিক সম্পাদক হন কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সৌরভ ভট্টাচার্য্য ও মেহেদী হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র রিফাত বিন সাত্তার।

জানা যায়, এ সংগঠনটি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই ইতিবাচক ও রাজনৈতিক পক্ষপাতহীন কাজের মাধ্যমে দেশে বিদেশে একটি বলিষ্ঠ ছাত্র সংগঠন হিসেবে পরিচিতি লাভ করে। কমিটি অনুমোদন করেন উষার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, সাবেক সভাপতি ও কালিকাপুর আবদুল মতিন খসরু সরকারি কলেজের সিনিয়র প্রভাষক আবদুল্লাহ আল মাসুম মিঠু, সাবেক সভাপতি ও ইনকিলাবের সিনিয়র সাংবাদিক মোহাম্মদ আবদুল অদুদ, সাবেক সিনিয়র সহসভাপতি ও দৈনিক যুগান্তরের বুড়িচং প্রতিনিধি প্রভাষক মোহাম্মদ ইকবাল হোসেন, সাবেক সভাপতি ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান, সাবেক সভাপতি মহিবুল আলম জুয়েল, মুজিবুর রহমান খান, বশির আল হেলাল, বিদায়ী কমিটির সভাপতি মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক গৌরব ভট্টাচার্য্যসহ সাবেক সিনিয়র নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ