Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে আকাশ সাহা

লোহাগড়া (নড়াইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২২, ১০:৪৫ পিএম

নড়াইলের লোহাগড়ায় মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ফেসবুকে কটুক্তিমূলক পোষ্ট দেওয়ার বিষয়টি আদালতে শিকার করেছেন অভিযুক্ত আকাশ সাহা। মঙ্গলবার (২৬ জুলাই) রাত সাড়ে আটটার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন নড়াইলের পুলিশ সুপার প্রবীর কুমার রায়।

তিনি জানান, গত ২০ জুলাই আকাশ সাহা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন যে, সে তার নিজের নামে খোলা ফেসবুক আইডি থেকে নিজেই মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ওই পোস্ট দিয়েছিলেন । কিন্তু মামলার তদন্তের স্বার্থে তার এই (আকাশ সাহার) স্বীকারোক্তির বিষয়টি গোপন রাখা হয়েছিল।

আকাশ সাহা লোহাগড়া উপজেলার দিঘলিয়া কলেজের ছাত্র এবং ওই গ্রামের অশোক সাহার ছেলে। বর্তমানে ওই এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আকাশ সাহা বর্তমানে নড়াইল কারাগারে রয়েছে।

গ্রেফতারকৃত আকাশ সাহাকে জিজ্ঞাসাবাদের জন্য ১৭ জুলাই লোহাগড়া আমলী আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোরশেদুল আলম এর আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে ২০ জুলাই একই আদালতে আকাশ সাহা নিজেই মহানবী হযরত (সা:) কটুক্তিমূলক পোষ্ট দিয়েছেন মর্মে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন।
জানা গেছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হযরত (সাঃ) কে নিয়ে কটুক্তি করে গত ১৫ জুলাই আপত্তিকর পোস্ট দেয়। ধর্ম অবমাননার অভিযোগে পরেরদিন দিঘলিয়া গ্রামের সালাউদ্দিন কচি বাদী হয়ে লোহাগড়া থানায় একটি মামলা করেন। ওই মামলায় অভিযুক্ত আকাশ সাহাকে খুলনা জেলার ডুমুরিয়া উপজেলা থেকে গ্রেফতার করে পুলিশ।

অপরদিকে মহানবীকে নিয়ে ফেসবুকে কটুক্তির ঘটনার এলাকার বিক্ষুদ্ধ জনতা দিঘলিয়া বাজার ও সাহাপাড়ার হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর, দোকান ও মন্দির ভাঙচুর এবং একটি বাড়িতে অগ্নিসংযোগ করে । এ ঘটনায় পুলিশ বাদী হয়ে লোহাগড়া থানায় ২শ থেকে ২৫০ জনকে অজ্ঞাত আসামী করে আরেকটি মামলা করেন। সে মামলায় ভিডিও ফুটেজের ভিত্তিতে মঙ্গলবার পর্যন্ত মোট ১০ জনকে গ্রেফতার করে পুলিশ। # ছবি সংযুক্ত

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ