Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মুক্তি পেল ‘ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার’-এর টিজার

| প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২২, ১২:০৫ এএম

অবশেষে অপেক্ষার অবসান। দীর্ঘ অপেক্ষা কাটিয়ে মুক্তি পেল মারভেল সিনেম্যাটিক ইউনিভার্সের আগামী ছবি ‘ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার’-এর টিজার। এটি একটি সুপার হিরো ভিত্তিক চলচ্চিত্র। অবশ্য হলিউডে সুপার হিরোদের নিয়ে চলচ্চিত্র নতুন কিছু ঘটনা নয়। তবে সবক্ষেত্রেই বিশেষ চমক দিয়ে থাকে বিখ্যাত প্রযোজনা সংস্থা মারভেল। পরলোকগত স্ট্যান লির সৃষ্ট কমিকস চরিত্র ব্ল্যাক প্যান্থারকে ঘিরে আলাদা আকর্ষণ থাকে সব দর্শকদের মনে। কিন্তু এক্ষেত্রে ব্ল্যাক প্যান্থার চরিত্রে জনপ্রিয় অভিনেতা চ্যাডউইক বোসম্যান ক্যান্সার আক্রান্ত হয়ে প্রয়াত হওয়ার পর একরকম অনিশ্চিত হয়ে পড়েছিল ব্ল্যাক প্যান্থারের ভবিষ্যৎ। কিন্তু সব বাধা কাটিয়ে সম্পূর্ণ অন্য মোড়কে এবার গল্প সাজিয়ে বড় পর্দায় আসতে চলেছে ব্ল্যাক প্যান্থারের এই সিকুয়েল। ভারতে হিন্দি ও ইংরেজি দুই ভাষাতেই প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে ছবিটি। মারভেল কমিকস চরিত্র ব্ল্যাক প্যান্থার অবলম্বনে ছবিটি তৈরি হয়েছে। দীর্ঘদিন ধরে এই ছবির অপেক্ষায় ছিলেন ভক্তরা। অবশেষে তার টিজার সামনে নিয়ে এল মারভেল। ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে চলতি বছরের নভেম্বর মাসে।
গোটা টিজারটি দেখলে বোঝা যাচ্ছে যে, ছবিটি অনেকাংশেই উওমেন পাওয়ারের উপর ভিত্তি করে নির্মিত হচ্ছে। সম্পূর্ণ অ্যাকশন ভিত্তিক সিনেমায় একটি অত্যন্ত আবেগঘন দিকও থাকতে চলেছে বলেই আভাষ পেয়েছেন দর্শকরা। ‘ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার’এ অভিনেত্রী অ্যাঞ্জেলা বাসেটকে দেখা যেতে চলেছে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকায়। ছবিতে এক আবেগপ্রবণ রানির চরিত্রে অভিনয় করছেন তিনি। ট্রেলরের মাধ্যমে নায়িকার চরিত্রে কে আছেন তা দেখা গেলেও নায়কের চরিত্রে কে রয়েছেন তা এখনো স্পষ্ট নয়। একটি বিশেষ ঢাকা পোশাকে একজনকে দেখা গিয়েছে, কিন্তু তিনি কে তা এখনও স্পষ্ট করা হয়নি।
ব্ল্যাক প্যান্থার সিনেমায় ওয়াকান্ডা আসলে পূর্ব আফ্রিকার একটি কাল্পনিক দেশ। সেখানকার সাম্রাজ্যের পরিস্থিতি নিয়েই তৈরি হয়েছে ছবিটি। এই সিকুয়েলে একটি শিশুকে জলের নীচে জন্মাতে দেখা গিয়েছে। পরিচালক রায়ান কুগলার নির্মিত আসন্ন মারভেল ‘ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার’-এর ভবিষ্যৎ ২০২০ সালে চ্যাডউইক বোসম্যানের মৃত্যুর পর থেকেই অনেকটা অনিশ্চিত ছিল। কিন্তু সব দর্শকদের প্রত্যাশা পূরণ করতে অবশেষে সেটি মুক্তি পেতে চলেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ