Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কমলনগরে প্রধান শিক্ষকের অনিয়মের প্রতিবাদে বিক্ষোভ

কমলনগর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২২, ১২:০৪ এএম

লক্ষ্মীপুরের কমলনগরে চর জাঙ্গালিয়া এস সি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লকিয়ত উল্যাহর দুর্নীতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে স্থানীয় সাবেক ইউপি সদস্য মো. সবুজের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করেছে অভিভাবক ও এলাকাবাসী। গত সোমবার বিকেলে চর জাঙ্গালিয়া এসসি উচ্চ বিদ্যালয়ের স্কুল প্রাঙ্গনে এই বিক্ষোভ করা হয়। এ সময় বিক্ষোভকারীরা প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে শ্লোগান দেন।
পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করেন।
সরেজমিনে জানা যায়, ২০২১ সালের ১৫ মে প্রধান শিক্ষক মো. লকিয়ত উল্লাহর চাকরির মেয়াদ শেষ হয় কিন্তু এর পরেও ম্যানেজিং কমিটি তাকে ২ বছরের জন্য ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেন। দায়িত্ব পাওয়ার পর প্রধান শিক্ষক কারো সাথে পরামর্শ ছাড়াই বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাছারিতার মাধ্যমে স্কুল পরিচালনা করে আসছেন বলে অভিযোগ করেন বিক্ষোভকারীরা।
সম্প্রতি লক্ষ্মীপুরের রামগতি-কমলনগর-৪ আসনের এমপি মেজর (অব.) আবদুল মান্নান সাবেক ইউপি সদস্য মো. সবুজকে স্কুল ম্যনেজিং কমিটির সদস্য করার জন্য ডিওলেটার প্রদান করেন। কিন্তু প্রধান শিক্ষক এমপি’র ডিওলেটারকে গুরুত্ব না দিয়ে নিজের খেয়াল খুশি মতো স্কুল পরিচালনা করে আসছেন বলে অভিযোগ করেন মো. সবুজ।
সবুজ আরো বলেন, প্রধান শিক্ষক লকিয়ত উল্যাহ বিভিন্ন অনিয়ম দুর্নীতির সাথে জড়িত। সরকারের নিয়মনীতি তোয়াক্কা না করে নিজের খেয়াল খুশি মতো স্কুল পরিচালনা করে আসছেন এতে সাধারন শিক্ষার্থীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।
তিনি আরো বলেন, আমাকে বিদ্যোৎসাহী সদস্য করলে তার বিভিন্ন দুর্নীতি ফাঁস হয়ে যাওয়ারও আশঙ্কা রয়েছে তাই অপকৌশল অবলম্বন করছেন প্রধান শিক্ষক’।
এ ব্যপারে প্রধান শিক্ষক মো. লকিয়ত উল্যাহ বলেন, মূল বিষয় বিদ্যোৎসাহী সদস্য নিয়ে। সবুজ মনে করতেছে উনার বিরুদ্ধে এটা আমার একক সিদ্ধান্ত। কিন্তু ম্যনেজিং কমিটির সকল সদস্যের মতামত নিয়েই সিদ্ধান্ত হয়েছে। কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, বিষয়টি জেনেছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ