Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরে সাংবাদিক হত্যা মামলায় ২ জনের দশ বছর কারাদণ্ড

লক্ষ্মীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২২, ৪:৪৭ পিএম

লক্ষ্মীপুরে সাংবাদিক শাহ মনির পলাশ হত্যা মামলায় ২ জনকে দশ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে লক্ষ্মীপুর জেলা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছর কারাদণ্ড দেওয়া হয়েছে। সাজাপ্রাপ্তরা আবু ইউসুফ ও আবু ছায়েদ মাছিমনগর গ্রামের ফকির বাড়ির আখতারুজ্জামানের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১৪ ফেব্রুয়ার গাছ কেটে নিয়ে যাওয়াকে কেন্দ্র করে দৈনিক রুপবানীর জেলা প্রতিনিধি পলাশের বাবার সঙ্গে আবু ইউসুফ ও আবু ছায়েদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে অভিযুক্তরা পলাশের বাবা মনিরুল ইসলামকে লক্ষ্য করে ইট নিক্ষেপ করতে শুরু করে। ইটের আঘাতে মাটিতে পড়ে যান মনিরুল ইসলাম। ঘটনাটি দেখে দৌঁড়ে গিয়ে বাবাকে মাটি থেকে উঠানোর সময় পেছন থেকে আসামিরা পলাশের মাথায় লাঠি দিয়ে আঘাত করে। এতে গুরুতর আহত হন তিনি।

পরে পলাশকে লক্ষ্মীপুর সদর হাসপাতাল ও ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঢামেকে চিকিৎসাধীন অবস্থায় ১৫ ফেব্রুয়ারি মারা যান পলাশ। ওই দিন সন্ধ্যায় পলাশের বাবা মনিরুল ইসলাম বাদী হয়ে সদর থানায় আবু ইউসুফ, আবু ছায়েদসহ তিনজনকে আসামি করে সদর থানায় হত্যা মামলা করেন। একই বছরের ৭ অক্টোবর ইউসুফ ও ছায়েদকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন সদর থানা পুলিশ। ১৩ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে মঙ্গলবার রায় দেন বিচারক।

রায়ের বিষয়ে অসন্তোষ প্রকাশ করে মনিরুল ইসলাম বলেন, ‘আমার নির্দোষ ছেলেকে প্রকাশ্যে পিটিয়ে হত্যা করা হয়েছে। আর হত্যাকারীদের ১০ বছরের কারাদণ্ড হয়েছে। এই রায়ের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে আপিল করবো।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ