Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেনীতে সেপটিক ট্যাংক বিস্ফোরণে ৩ সহোদরের মর্মান্তিক মৃত্যু

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২২, ৪:০২ পিএম

ফেনীতে সেপটিক ট্যাংক বিস্ফোরণে ৩ সহোদরের মর্মান্তিক মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার সকাল ১১টার দিকে শহরের নাজির রোড এলাকার নির্মাণাধীন ৪ তলা বিশিষ্ট একটি ভবনের নিচে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন,খুলনা বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ ইউনিয়নের ফুলহাতা গ্রামের সৈয়দ আলী মুন্সির ৩ ছেলে মোঃ মুনীরুজ্জামান মুন্সী, মোঃ নুরুল ইসলাম মুন্সী ও মোঃ আবদুর রহমান মুন্সী । তারা ৩ ভাই পেশায় শ্রমিকের। তারা শহরের নাজির রোডস্থ রুহুল আমিনের ওই বাসায় ভাড়া থাকতেন।
পুলিশ, ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ফেনী শহরের নাজির রোডের নির্মাণাধীন ওই বাড়িটির মালিক রুহুল আমিন। তার বাসার নিচের সেপটিক ট্যাংকের ওপরে টিনের চাউনি দেয়া একটি কক্ষে দীর্ঘদিন ধরে বসবাস করছিলেন তিন ভাই । তারা সেখান থেকে শহরের বিভিন্ন জায়গায় শ্রমিক হিসেবে কাজ করতেন। আজ বৃষ্টির কারণে কাজে যেতে পারেনি তারা। সকালে সেখানে তারা ঘুমন্ত অবস্থায় ছিলেন। হঠাৎ বিকট শব্দে সেপটিক ট্যাংকটি বিস্ফোরিত হয়। এতে ভবনের নিচতলাসহ ওপরের ছাদ ক্ষতিগ্রস্ত হয়। এসময় ঘটনাস্থলে একজনের মৃত্যু হয়, অপর দুইজনকে মারাত্মক আহত অবস্থায় ফেনী জেনারেল হাসপাতালে নেয়া হলে ডাক্তার তাদের মৃত ঘোষণা করেন ।
ফেনী ফায়ার সার্ভিসের উপ-পরিচালক পূর্ণচন্দ্র মুৎসুদ্দি জানান,সেপটিক ট্যাংক নির্মাণের সময় গ্যাস অপসারণের জন্য যে সিস্টেম রাখা হয়, সেটি সেখানে রাখা হয়নি। এছাড়া পানি অপসারণের জন্য অন্য একটি ড্রেনের সাথে সংযোগ দেওয়া ছিল। সেটিও ভরাট হয়ে ভেতরে গ্যাস জমে এই বিস্ফোরণের সৃষ্টি হয়েছে বলে তারা ধারণা করছেন।
ফেনী মডেল থানার ওসি নিজাম উদ্দিন বলেন, নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যার ফেনী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।
ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মো. আসিফ ইকবাল তিন জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ