Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সখিপুরে অবৈধ ৫৭টি চায়না জাল পুড়িয়ে ধ্বংস

সখিপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২২, ৩:৩৯ পিএম

টাঙ্গাইলের সখিপুরে অভিযান চালিয়ে অবৈধ চায়না দুয়ারী জাল জব্দ করেছে উপজেলা মৎস্য বিভাগ। পরে জব্দকৃত জাল পুড়িয়ে ধ্বংস করে দেওয়া হয়েছে। মঙ্গলবার ভোরে উপজেলার কাকড়াজান ইউনিয়নের ইন্দারজানী মালদা খাল ও চাপড়া বিলে এ অভিযান চালানো হয়েছে।
উপজেলার ইন্দারজানী এলাকায় টেংরা মালদা খালে এবং চাপড়া বিলে অবৈধ চায়না দুয়ারী জালের ফাঁদ পেতে বিভিন্ন প্রজাতির দেশীয় মাছ শিকার করছে স্থানীয় লোকজন। খবর পেয়ে মৎস্য সম্পদ ধ্বংসকারী নিসিদ্ধ অবৈধ চায়না দুয়ারী জাল অপসারণের জন্য অভিযান পরিচালনা করেন উপজেলা মৎস বিভাগ।
অভিযানে অবৈধ ৫৭ টি চায়না জাল জব্দ করে জব্দকৃত জাল পুড়িয়ে ধ্বংস করে দেওয়া হয়েছে। ধ্বংসকৃত জালের আনুমানিক মূল্য আড়াই লাখ টাকা।
উপজেলা মৎস্য কর্মকর্তা সমীরণ কুমার সাহা জানান, অভিযানে মৎস্য সম্পদ ধ্বংসকারী নিসিদ্ধ অবৈধ চায়না দুয়ারী জাল জব্দ করা হয়েছে। পরে সেগুলো জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। অবৈধ জালের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ