Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পঞ্চগড়ে জরিমানা আদায়ে ট্রাফিক পুলিশের রেকর্ড

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২২, ১:৪৫ পিএম

পঞ্চগড়ে ট্রাফিক পুলিশ বিভাগের রেকর্ড পরিমাণ জরিমানা আদায় হয়েছে। সদ্য শেষ হওয়া অর্থ বছরে ১ কোটি ৫৪ লক্ষ ৪৭ হাজার টাকা যানবাহনে বিভিন্ন অপরাধের জরিমানা হিসেবে সরকারের রাজস্ব আয় হয়েছে।এ জরিমানা আদায় পঞ্চগড় ট্রাফিক পুলিশ বিভাগের সর্ববৃহৎ।কর্তৃপক্ষ বলছে সড়কে শৃঙ্খলা ঠিক রাখতেই অভিযান, জরিমানা আদায় করতে নয়।এ অভিযান অব্যাহত থাকবে।

জানা যায়, পুলিশ সুপারের দিকনির্দেশনায় সড়কে শৃঙ্খলা ফিরাতে গাড়ির ফিটনেস না থাকা, হেলমেট, ড্রাইভিং লাইসেন্স ও রেজিস্ট্রেশন না থাকা, মোটরসাইকেলে তিনজন আরোহী বহন, রুট পারমিট না থাকা বিধিনিষেধ অমান্য করায় ২০২১-২০২২ অর্থ বছরে (জুলাই-জুন) ১২ মাসে বিভিন্ন যানবাহনে ৯ হাজার ৩৪০টি মামলার বিপরীতে জরিমানা আদায় হয়েছে ১ কোটি ৫৪ লাখ ৪৭ হাজার ১২ টাকা, গত ২০২০-২১ অর্থ বছরে ১ হাজার ৯৮১ টি মামলার বিপরীতে ৩৮ লক্ষ ৫১ হাজার ৭৭৫ টাকা জরিমানা আদায় করেছে জেলা পুলিশের ট্রাফিক বিভাগ।এতে সবচাইতে বেশি জরিমানা আদায় হয়েছে মোটরসাইকেল চালকদের কাছ থেকে।তবে একাধিক মোটরসাইকেল চালক এ অভিযানকে শুভকামনা জানান এবং মোটরসাইকেলের মতোই অন্যান্য যানবাহন ও চালকের বিরুদ্ধে কঠোর অভিযানের দাবী করেন তারা।তাহলেই সড়কে শৃঙ্খলা ফিরবে বলে মনে করেন মোটরসাইকেল চালকরা।

পঞ্চগড় জেলা ট্রাফিক পুলিশ পরিদর্শক (প্রশাসন) কাজী কামরুল ইসলাম জানান, পুলিশ সুপারের দিকনির্দেশনা আর ট্রাফিক বিভাগের ব্যাপক তৎপরতায় কম সংখ্যক জনবল নিয়ে দায়িত্ব পালনের পাশাপাশি যানবাহনের বিভিন্ন অপরাধের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে।অভিযানের পাশাপাশি চালকদের জনসচেতনতাও করছি।

আমরা চাই ট্রাফিক আইন সবাই যেন মেনে চলে। জরিমানা আদায় মূখ্য বিষয় না, সড়কে শৃঙ্খলা ঠিক রাখতেই এ অভিযান।

এ বিষয়ে পঞ্চগড় পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী জানান,আমাদের উদ্দেশ্য কিন্তু সরকারের রাজস্ব আদায় নয়, সড়কে শৃঙ্খলা ঠিক রাখতেই অভিযানের পাশাপাশি জনসচেতনতার কাজ করে যাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ