Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পুলিশকে জানাতে চাওয়ায় স্বামীকে পরকীয়ায় বাধা দেয়ায় স্ত্রীকে হত্যা

দু’টি হত্যাকান্ডের ঘটনায় দু’জনকে গ্রেফতার করেছে সিআইডি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২২, ১২:০১ এএম

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার একই এলাকার বাসিন্দা মালেকা আক্তার ও মো. ফেরদৌস আহমেদ। দীর্ঘদিন প্রেমের সম্পর্ক থাকার পর ২০১৪ সালে তারা বিবাহবন্ধনে আবদ্ধ হন। তাদের দাম্পত্য জীবনে পাঁচ বছরের একটি সন্তানও রয়েছে। এরই মধ্যে দুই বছর আগে পিংকী নামে এক নারীর সঙ্গে বিবাহবহির্ভূত সম্পর্ক গড়ে উঠে ফেরদৌসের। এই পরকীয়া সম্পর্ককে কেন্দ্র করে নিত্যদিন পারিবারিক কলহ লেগে থাকতো তাদের মধ্যে। পারিবারিক কলহের জের ধরে গত ১৯ জুলাই নিজের পাঁচ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকে লাথি মেরে হত্যা করেন ফেরদৌস। পরের দিন ২০ জুলাই এ ঘটনায় মালেকা আক্তারের ভগ্নীপতি মো. তোতা মিয়া সাটুরিয়া থানায় একটি হত্যা মামলা করেন। গত রোববার মানিকগঞ্জ জেলার সিংগাইর থানাধীন বেগুন টিউরী এলাকা থেকে ফেরদৌসকে গ্রেফতার করে সিআইডি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্ত্রীকে হত্যার কথা স্বীকার করেছে ফেরদৌস। গতকাল মালিবাগে সিআইডির প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর।
তিনি বলেন, গত ১৯ জুলাই মানিকগঞ্জ জেলার সাটুরিয়া থানাধীন বরাইদ ইউনিয়নের গোপালপুর বাজার সংলগ্ন গোপালপুর সাকিনে স্বামীর বিবাহবহির্ভূত সম্পর্কে বাধা দেয়ায় মালেকা আক্তারকে পিটিয়ে হত্যা করা হয়। এই কলহের জের ধরে ফেরদৌস প্রায় গত সাত মাস আগে মালেকাকে ডিভোর্স দেয়। ডিভোর্সের একমাস পর স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের মধ্যস্থতায় পুনরায় সে মালেকা আক্তারকে বিয়ে করে ঘর সংসার করতে থাকে। এরই মধ্যে মালেকা প্রায় ৫ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। কিন্তু ফেরদৌসের বিবাহবহির্ভূত সম্পর্ক বজায় থাকায় তাদের মধ্যে পুনরায় দাম্পত্য কলহ দেখা দেয়।
স্ত্রীকে ইভটিজিং : পুলিশকে জানাতে চাওয়ায় স্বামীকে হত্যা: কেরাণীগঞ্জে একই গলিতে থাকতেন রাকিব ও সাগর। মাত্র মাস তিনেক আগে বিয়ে করেন সাগর। রাকিব তার অন্য বখাটে বন্ধুদের নিয়ে গলিতে বিভিন্ন মেয়েসহ সাগরের স্ত্রীকেও নিয়মিত ইভটিজিং করতো। রাকিবকে গলির মুখে আড্ডা না দিতে অনুরোধ করেন সাগর। তাতে কাজ না হওয়ায় পুলিশে অভিযোগ করার কথাও বলেন সাগর। এতে ক্ষিপ্ত হয় রাকিব। ইভটিজিংয়ের প্রতিবাদকারী সাগরকে শিক্ষা দিতে গত ১১ জুলাই দিবাগত রাতে সাংস্কৃতিক অনুষ্ঠানে পিটিয়ে গুরুতর আহত করে। পরে হাসপাতালে মারা যায় সাগর। সংগৃহীত বিভিন্ন তথ্য উপাত্ত বিশ্লেষণ করে ঘটনার সঙ্গে জড়িত থাকার সংশ্লিষ্টতার ভিত্তিতে রাকিবকে গত রোববার গাজীপুরের টঙ্গি থেকে গ্রেপ্তার করা হয়। রাকিব কেরাণীগঞ্জ মডেল থানার পূর্ব বন্দডাকপাড়ার জব্বার ম্যানেজারের ছেলে।
সিআইডি সূত্র জানায়, ওই ঘটনায় নিহত সাগরের বাবা খোকন খান রাকিবকে প্রধান আসামি করে পাঁচজনের নাম উল্লেখ করে অজ্ঞাতদের বিরুদ্ধে কেরাণীগঞ্জ মডেল থানায় মামলা করে। মামলা নং- ১৯/৩৩৭। ওই ঘটনায় জড়িত অন্যদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ