Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লোডশেডিংয়ের জন্য দায়ী জ্বালানির সঙ্কট

ঝালকাঠিতে আমির হোসেন আমু

ঝালকাঠি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

বিএনপির আমলে সারাদেশে প্রতিদিন ১৮ থেকে ২০ ঘণ্টা লোডশেডিং ছিল জানিয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেছেন, বিএনপির আমলে দেশে মাত্র ৩৭০০ মেগাওয়াট বিদ্যুৎ ছিল। তারা একটুও বিদ্যুৎ উৎপাদন বাড়াতে পারেনি। তাদের ব্যর্থতার কারণে ওই সময় সারাদেশে প্রতিদিন ১৮ থেকে ২০ ঘণ্টা লোডশেডিং থাকত। আওয়ামী লীগ সরকার গঠনের পর সেই লোডশেডিং জাদুঘরে পাঠানো হয়েছিল। আর এখন যে লোডশেডিং হচ্ছে তা সারা দুনিয়ায় জ্বালানি তেলের সঙ্কটের কারণে। গতকাল সোমবার দুপুরে ঝালকাঠি জেলা পরিষদে কোভিড-১৯ উপলক্ষে দুস্থ ও অসহায় পরিবারের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌজন্যে ত্রাণ সামগ্রী বিতরণ ও গৃহহীনদের মাঝে বসতঘর প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বিদ্যুৎ সাশ্রয়ী করতে বলেছেন। তার কারণ জ্বালানি তেলের সরবরাহকারী হচ্ছে রাশিয়া। সেখান থেকে জ্বালানি তেল আনা দূরূহ ব্যাপার হয়ে দাড়িয়েছে। তাই আমাদের বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে বলেও জানান তিনি।
জেলা পরিষদ প্রশাসক সরদার মো. শাহ আলমের সভাপতিত্বে জেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. জোহর আলী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির। অনুষ্ঠানে জেলার ৭ হাজার ৫০০ দুস্থ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী প্রদান করা হয়। এর মধ্যে ছিল চাল, ডাল, তেল, সাবান ও মাস্ক। এছাড়া জেলা পরিষদের অর্থায়নে দুইজন গৃহহীনকে দুটি ঘর প্রদান করা হয়। পরে ১৬ লাখ টাকা ব্যায়ে নির্মিত জেলা পরিষদের প্রধান গেট এবং ১৫ লাখ টাকা ব্যায়ে নির্মিত অভ্যন্তরীন সড়কের উদ্বোধন করেন আমির হোসেন আমু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ