Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ছোট ছেলেকে খুনের দায়ে ৩ পুত্রসহ বাবার যাবজ্জীবন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২২, ১২:০৪ এএম

চট্টগ্রামে ছোট ভাইকে খুনের দায়ে এক ব্যক্তি ও তার তিন ছেলেকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো দুই বছরের কারাদণ্ড দেন। অভিযোগ প্রমাণ না হওয়ায় আদালত দু’জনকে বেকসুর খালাস দিয়েছেন। গতকাল সোমবার চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফেরদৌস ওয়াহিদ এ রায় ঘোষণা করেন। দণ্ডিতরা হলেন- নুরুল ইসলাম এবং তার তিন ছেলে মো. ওসমান গণি, সরোয়ার কামাল ও আব্বাস উদ্দিন।
১৯৯৯ সালের ৬ ডিসেম্বর চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আধুনগর রুস্তমের পাড়া আজলা পুকুরের পাড়ে সউদি প্রবাসী নুরুল কবির (৪৫) খুন হয়েছিলেন। এ ঘটনায় তার স্ত্রী খালেদা ইয়াসমিন দণ্ডিত চারজনসহ মোট ছয়জনকে আসামি করে মামলা করেন।
রাষ্ট্রপক্ষের কৌঁসলি লোকমান হোসেন চৌধুরী জানান, খুনের শিকার নুরুল কবির দণ্ডিত নুরুল ইসলামের ছোট ভাই। নুরুল কবির বড় ভাই নুরুল ইসলামের ছেলে ইসমাইলকে সৌদি আরবে নিয়ে যান। এতে নুরুল কবিরের ১ লাখ ৭০ হাজার টাকা খরচ হয়েছিল। ঘটনার তিন মাস আগে নুরুল কবির দেশে ফিরে ওই টাকা বড় ভাইয়ের কাছে ফেরত চান। এ নিয়ে তাদের মধ্যে ঝগড়া শুরু হয়। এর জের ধরে এ হত্যকাণ্ড হয়।
নুরুল ইসলামের স্ত্রী মনোয়ারা বেগম ও তার মেয়ে নাসিমা আক্তারকে খালাস দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় দণ্ডিত আসামিরা আদালতে হাজির ছিলেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ