Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর দুই যুবক খুন

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২২, ১২:০২ এএম

দক্ষিণ আফ্রিকার ব্রাকফান শহরে সন্ত্রাসীদের গুলিতে মো. শুভ ও আরিফ হোসেন নামের দুই যুবক নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে হাসানসহ আরও দুই জন। চাঁদা ও টাকা পয়সা লুটের উদ্দেশ্যে সন্ত্রাসীরা এ হামলার ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে। গতকাল শনিবার স্থানীয় সময় রাত সাড়ে ৮টার দিকে ব্রাকফান শহরের একটি ব্যবসা প্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে। নিহতরা হলো, নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার বজরা ইউনিয়নের দক্ষিণ পশ্চিম বদরপুর গ্রামের মৃত মহিন উদ্দিনের ছেলে আরিফ হোসেন ও পৌরকরা গ্রামের আবদুল লতিফের ছেলে শুভ। গতকাল রোববার বিকেলে নিহত আরিফের প্রতিবেশী আজাদ জানান, গত ৩-৪ মাস আগে জীবিকার সন্ধানে আফ্রিকায় যায় শুভ ও আরিফ হোসেন। পরে তারা আফ্রিকার ব্রাকফান শহরের বাংলাদেশি একজনের দোকানে চাকরি নেয়। আফ্রিকার সময় গত শনিবার রাত সাড়ে ৮টার দিকে সেই দেশি দুইজন কৃষ্ণাঙ্গ সন্ত্রাসী তাদের দোকানে প্রবেশ করে। এরকিছুক্ষণ পর তারা কিছু বুঝে ওঠার আগে সন্ত্রাসীরা অস্ত্র নিয়ে তাদের দুই জনের ওপর হামলা চালিয়ে শুভকে গুলি করে এবং আরিফ, হাসানসহ তিনজনকে ধারালো অস্ত্র দিয়ে পিটিয়ে ও কুপিয়ে জখম করে।
পরে স্থানীয় লোকজন আহতদের উদ্ধার পাশ্ববর্তী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক শুভ ও আরিফকে মৃত ঘোষণা করেন। আহত দুইজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
তিনি আরও জানান, নিহতদের লাশ দেশে ফিরিয়ে আনতে পরিবারের লোকজন সরকারের সহযোগিতা কামনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ