Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আওয়ামী লীগের দুর্নীতি ও ব্যার্থতায় দেশ আজ রসাতলে: এমরান সালেহ প্রিন্স

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২২, ১০:০৯ পিএম

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, আওয়ামী লীগের দুর্নীতি ও ব্যার্থতায় দেশ আজ রসাতলে। স্বাধীনতার পর সকল সূচক সর্ব নিম্ন পর্যায়ে রয়েছে। গণতন্ত্র ও ভোটাধিকার হরণ করে তারা দুঃশাসন কায়েম করেছে, দুর্নীতি লুটপাট করে দেশকে গিলে খাচ্ছে, জনজীবনে নাভিশ্বাস তুলেছে।
শনিবার (২৩ জুলাই) সকালে ময়মনসিংহের তারাকান্দায় প্রিমিয়ার আইডিয়াল স্কুল এন্ড কলেজে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির নব গঠিত আহ্বায়ক কমিটির প্রথম সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কমিটির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালামের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এড.ওয়ারেস আলী মামুন, শরীফুল আলম জেলা বিএনপির সদস্য সাবেক এমপি শাহ নুরুল কবির শাহীন, তাইয়্যেবুর রহমান হিরন, আসলাম মিয়া বাবুল, হারুন অর রশিদ,আনিসুর রহমান মানিক প্রমুখ বক্তব্য রাখেন।
উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য মামুন বিন আব্দুল মান্নান, ইয়াসির খান চৌধুরী, এড.নুরুল হক, মফিজ উদ্দিন, হাফেজ আজিজুল হক কামরুজ্জামান লিটন, এমদাদ হোসেন, সৈয়দ এনায়েতুর রহমান,বীরমুক্তিযোদ্ধা প্রফেসর আমজাদ আলী, প্রফেসর জি এম আজহারুল ইসলাম কাজল, হানিফ মোঃ শাকেরউল্লাহ্, আবু হাসনাত বদরুল কবীর, আরফান আলী, সিদ্দিকুর রহমান, মফিদুল ইসলাম ফকির,আমজাদ সরকার,কুদরত আলী,আবদুস সালাম তালুকদার,আবুল খায়ের বাবুল,আজিজুল হক পিকুল,আবদুল হামিদ,আলী আশরাফ, আমিরুল ইসলাম ভূইয়া মনি ,এ্যাড. আবদুস সোবহান সুলতান,এস এম দুলাল,হাবিবুল ইসলাম খান শহীদ,আমিনুল হক,আজিজুল হক রিপন,কাজী আবদুল বাতেন,মাসুদ রানা খান,এ্যাড.আবদুস সালাম,আলমগীর আলম বিপ্লব,বীরমুক্তিযোদ্ধা কাজিম উদ্দিন, সালমান ওমর রুবেল,ফরহাদ রাব্বানী সুমন, মোয়াজ্জেম হোসেন খান লিটন, জুলফিকার হায়দর টিপু,এ্যাড.শাহজাহান সাজু,কবির মাহবুবুল আলম সরকার হারুন,মোফাখখারুল ইসলাম জাহাঙ্গীর, আবদুল আজিজ মন্ডল,কাজী আবদুস সাত্তার,রফিকুজ্জামান মনির,আবু তাহের সিদৃদিক,মোহাম্মদ আবদুস সাত্তার ভূইয়া, ওসমান গনি ভূইয়া গেণু,মাসুম খান,সম্ভু সন্যাল,রুহুল আমিন খান প্রমুখ।
সভা উপলক্ষে ময়মনসিংহ উত্তর জেলার ১২ ইউনিটের বিপুল সংখ্যক নেতাকর্মী সভাস্থলে উপস্থিত ছিলেন। এর মধ্যে মামুন বিন আব্দুল মান্নানের নেতৃত্বেই উল্লেখযোগ্য সংখ্যক নেতাকর্মী সভায় অংশগ্রহণ করেন। সভা শেষে নেতৃবৃন্দ উপস্থিত নেতাকর্মীদের সমাবেশেও বক্তব্য রাখেন।

সমাবেশে এমরান সালেহ প্রিন্স বলেন, দেশ রক্ষা করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে চূড়ান্ত আন্দোলনের সর্বাত্মক প্রস্তুতি নিতে হবে। তিনি অতি দ্রুত জেলার অধিনস্ত সকল ইউনিটে পুনর্গঠন প্রক্রিয়া শুরু করার আহবান জানান। তিনি বলেন, বিএনপি জনগণের দল। জনগণের দুঃসময়ে বিএনপি বসে থাকতে পারে না। সরকার জনগণের সাথে প্রতারনা করছে। দেশকে অর্থনৈতিক বিপর্যয়ের মধ্যে ফেলে দিয়েছে। জনগণের আয় সঙ্কুচিত হয়ে গেছে। জনসাধারণ মানবেতর অবস্থায় দিন যাপন করছে। তিনি বলেন, শতভাগ বিদ্যুৎ উৎপাদনের মিথ্যা প্রচারণা চালিয়ে এখন লোডশেডিং করে জনগণের কাছে ধরা খেয়েছে। লোডশেডিং নিয়েও তারা মিথ্যাচার করছে। এক ঘন্টা লোডশেডিং এর ঘোষণা দিয়ে ১০/১২ ঘন্টা লোডশেডিং করা হচ্ছে। অর্থনৈতিক স্বচ্ছলতা নিয়ে সরকার এতদিন যে বয়ান দিয়েছে,তা যে অন্তঃসার শূন্য তা ইতিমধ্যেই প্রমানিত হয়েছে। অচিরেই চূড়ান্ত আন্দোলনের ডাক আসছে। এই আন্দোলনকে সফল করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ