Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ এবং সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের বিরুদ্ধে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ নেতার করা মামলার প্রতিবাদ এবং হয়রানি বন্ধ ও সকল রাজবন্দীর মুক্তির দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল। গতকাল শনিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক আক্তার হোসেন এবং সদস্য সচিব মো. আমানউল্লাহ আমানের নেতৃত্বে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিলটি শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের শিববাড়ি মোড় ঘুরে বকশীবাজারে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।
এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক নাছিরউদ্দীন নাছির, জহিরউদ্দীন আহমেদ, খোরশেদ আলম সোহেল, এইচ এম আবু জাফর, শাহজাহান শাওন, সজীব মজুমদার, শাফি ইসলাম, ওয়ালিউর রহমান জনি, জিহাদুল ইসলাম রঞ্জু, শরীফুল ইসলাম প্রধান, নাসির উদ্দিন শাওন, রাজু আহমেদ, মোস্তাফিজুর রহমানসহ প্রায় দুই শতাধিক নেতাকর্মী।
বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে ঢাবি শাখা ছাত্রদলের আহ্বায়ক আক্তার হোসেন বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল দেশের তরে সদা জাগ্রত, যেখানেই অন্যায় দেখে সেখানেই প্রতিবাদী ভূমিকায় উপনীত হয়। ছাত্রদলের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে, হয়রানি করে আমাদেরকে কাঙ্ক্ষিত লক্ষ্য থেকে দূরে সরানো যাবেনা। আমরা যেকোনো মূল্য নতুন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা দেশনায়ক জনাব তারেক রহমানের স্বপ্নকে বাস্তবায়ন করবো।
সদস্য সচিব মো. আমানউল্লাহ আমান বলেন, সভা-সমাবেশে ছাত্রনেতাদের বক্তব্যের কারণে নতুন করে ছাত্রদলের শীর্ষ নেতৃবৃন্দের নামে যে মামলা দেয়া হয়েছে সেটা দেশের ইতিহাসে নজীরবিহীন, এই মামলা স্পষ্ট প্রমাণ করে বাংলাদেশে বাক-স্বাধীনতা চূড়ান্ত হুমকির মুখে।
উল্লেখ্য, গত ২১ জুলাই ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দফতর সম্পাদক মো. রিয়াজ উদ্দিন বাদি হয়ে বিএনপি মহাসচিব, যুগ্ম মহাসচিব, ছাত্রদল সভাপতি, সাধারণ সম্পাদক সহ অজ্ঞাতনামা অনেক নেতাকর্মীকে আসামী করে ঢাকা মহানগর পুলিশের পল্টন থানায় একটি মামলা করেন।



 

Show all comments
  • Harunur Rashid ২৪ জুলাই, ২০২২, ২:৫৮ এএম says : 0
    Only league , league, and league. I wonder why these parents send their kids there,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ