Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নির্দেশনা মানতে উদাসিনতা ব্যবসায়ীদের

খুলনায় চলছে প্রশাসনের অভিযান

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে রাত আটটার পর দোকান, শপিংমল, বিপনী বিতান, কাঁচাবাজার ইত্যাদি বন্ধ রাখার সরকারি নির্দেশনা বাস্তবায়নের জন্য খুলনা মহানগরীর বিভিন্ন প্রান্তে অভিযান পরিচালনা করছেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ। গত শুক্রবার রাতে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হামিদা মুস্তফার ইসমত জাহান তুহিন সরকারি নির্দেশনা অমান্য করায় ১৯ জনকে অর্থদণ্ড প্রদান করেন।
এদিকে, গত কয়েকদিন ধরে অভিযান অব্যহত থাকলেও সাধারণ ব্যবসায়ীদের মাঝে সরকারি নির্দেশনা মানতে উদাসিনতা লক্ষ্য করা যাচ্ছে। রাত ৯টার পরেও নগরীর বিভিন্নস্থানে দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠান ও বাজার খোলা দেখা যাচ্ছে।

এ বিষয়ে নগরীর ফেরিঘাট এলাকার কয়েকজন ব্যবসায়ী জানান, বাধ্য হয়ে আমরা দোকান খোলা রাখি। আমাদের দোকানগুলোতে মূলত বিক্রি ভাল হয় সন্ধ্যার পর। সেই সময়টাতেই দোকান বন্ধ রাখতে বলা হচ্ছে। ব্যবসা বন্ধ থাকলে পরিবার পরিজন নিয়ে আমরা কোথায় গিয়ে দাঁড়াব? একই রকম কথা বলেছেন নগরীর বৈকালী এলাকার ক্ষুদ্র ব্যবসায়ী তরিকুল ইসলাম ও জামাল হোসেন। তারা বলেন, সরকার আমাদের উপর নিষেধাজ্ঞা না দিয়ে যদি স্কুল কলেজ, অফিসের সময় কমিয়ে দেয়, সরকারি গাড়ি ব্যবহার নিয়ন্ত্রণ করে, তাহলেই অপচয় রোধের মাধ্যমে বিদ্যুৎ ব্যবস্থায় শৃঙ্খলা আনা যাবে। আমরা স্বল্প আয়ের মানুষেরা সরকারি নির্দেশনা মানতে গিয়ে লোকসানের সম্মুখিন হচ্ছি।

খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ মনিরুজ্জামান তালুকদার জানান, সরকারি নির্দেশনা বাস্তবায়নে অভিযান অব্যাহত রয়েছে। নগরবাসীকে নির্দেশনা মেনে চলার অনুরোধ জানাচ্ছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ