Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় বৃষ্টির জন্য নামাজ

এক ঘণ্টার মধ্যে মুষলধারায় নামল বৃষ্টি

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

বেশ কয়েক দিন ধরে খুলনায় তাপপ্রবাহ বইছে। ভূ-গর্ভস্থ পানি স্তর নেমে গেছে তাই ডিপ টিউবওয়েলে পানি উঠছে না, ব্যাহত হচ্ছে কৃষিতে সেচ। কৃষক রোপা আমনের বীজতলা তৈরি করতে পারছে না। অন্যদিকে বারবার লোডশেডিংয়ে সাধারণ মানুষের ত্রাহি ত্রাহি অবস্থা।

এ অবস্থায় গতকাল শনিবার সকাল সাড়ে ৯টায় খুলনার খানজাহান আলি থানা এলাকার মশিয়ালী গ্রামে শত শত মানুষ আল্লাহর দরবারে করুণা ভিক্ষা করেন। নামাজ আদায় করেন স্থানীয় স্কুল মাঠে। দু’হাত তুলে মুসল্লিরা আল্লাহ পাকের দরবারে বৃষ্টির জন্য ফরিয়াদ জানান। নামাজের এক ঘণ্টার মধ্যে মেঘহীন পরিষ্কার আকাশ হঠাৎ অন্ধকার হয়ে আসে। শুরু হয় মুষলধারায় বৃষ্টি। শুকরিয়া আদায় করেন মুসল্লিরা। গরম অনেকটাই কেটে যায়।
গ্রামের মুরুব্বী হাজী আনসার আলী বলেন, আল্লাহ পাকের অসীম করুণায় বৃষ্টি নেমেছে। মহান দয়ালু আল্লাহ রাব্বুল আল আমীন তার বান্দাদের ফরিয়াদ উপেক্ষা করেন না। দুপুর পৌণে একটায় এ রিপোর্ট লেখার সময় বৃষ্টি হচ্ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ