Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীর কাঁটাখালিতে চাঁদা না পেয়ে ইঞ্জিনিয়ারের ওপর সন্ত্রাসীদের হামলা

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

রাজশাহীর কাঁটাখালি শ্যামপুর ৮ নং ওয়ার্ড মোল্লাপাড়া এলাকায় সরকারি ড্রেন নির্মাণ কাজে চাঁদার টাকা না পেয়ে কাজে বাধা ও নির্মাণকাজে নিয়োজিত ইঞ্জিনিয়রসহ ঠিকাদার প্রতিষ্ঠানের কর্মচারীদের উপরে হামলা চালিয়ে আহত করেছে স্থানীয় সন্ত্রাসীরা।

গতকাল শনিবার সকালে শ্যামপুর মোল্লাপাড়ায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় হামলাকারীদের বিরুদ্ধে কাঁটাখালি থানায় লিখিত অভিযোগ দিয়েছেন এম এস মনির ট্রেডার্স ঠিকাদার প্রতিষ্ঠানের ইঞ্জিনিয়র আসাদুজ্জামান।

জানা গেছে, সারা দেশে ৩০টি পৌরসভায় বিশ্ব ব্যাংককের অর্থায়নে রাজশাহী জনস্বাস্থ্য প্রৌকশল অধিদপ্তরের টেন্ডারে কাঁটাখালি পৌরসভার দেওয়ানপাড়া থেকে শ্যামপুর বালুরঘাট পর্যন্ত ড্রেন নির্মাণ কাজ চলছে গত এক মাস থেকে। কাজটি করছেন এমএস মনির ট্রেডার্স নামের ঠিকাদার প্রতিষ্ঠান।

গতকাল শনিবার সকালে এমএস মনির ট্রেডার্সের ইঞ্জিনিয়র আসাদুজ্জামানের সার্বিক পরিচালনায় শ্যামপুর মোল্লাপাড়া এলাকায় ড্রেন নির্মাণ কাজ করছিলেন। এসময় ওই এলাকার মৃত চয়েন হাজীর ছেলে মকসেদ তার ছেলে কাউসার ও নজরুল ইসলামের ছেলে আরিফ ইঞ্জিনিয়রের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। চাঁদার টাকা না দিলে ড্রেন নির্মাণ বন্ধ করার হুমকি দেন। এসময় তাদের টাকা দিতে অস্বীকার করলে ইঞ্জিনিয়র আসাদুজ্জামানের উপরে তারা হামলা চালায়। ঠিকাদার প্রতিষ্ঠানের সাপ্লাইয়ার আনারুল ইসলাম প্রতিবাদ করলে তার উপরেও হামলা চালায় সন্ত্রাসীরা। এপর্যায়ে কাজ বন্ধ করে দেয় মকসেদ বাহিনী। হামলাকারি মকসেদ তার ছেলে কাউসার ও আরিফ আসামী ছিনতাই মামলার এজাহারভুক্ত আসামী বলে জানা গেছে। এছাড়া তাদের বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগও রয়েছে। সংরক্ষিত আসনের কাউন্সিলর আয়েশা আক্তার বলেন, সন্ত্রাসীদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা উচিৎ।

কাঁটাখালি থানার অফিসার ইনচার্জ সিদ্দিকুর রহমান বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে আসামীদের আইনের আওতায় আনা হবে। অভিযুক্তরা গা ঢাকা দেয়ায় তাদের বক্তব্য পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ