Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সোনাহাট ব্রিজ পাঁচ দিনের জন্য বন্ধ ঘোষণা

শফিকুল ইসলাম বেবু, কুড়িগ্রাম থেকে | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২২, ১২:০৪ এএম

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার সোনাহাট স্থলবন্দর সড়কের সোনাহাট ব্রিজটি ঝুঁকিপূর্ণ হওয়ায় মেরামতের জন্য পাঁচ দিন সন্ধ্যা-সকাল বন্ধ ঘোষণা করেছে সড়ক ও জনপথ বিভাগ। এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২২ জুলাই হতে ২৭ জুলাই পর্যন্ত (সন্ধ্যা ৬টা থেকে সকাল ৭টা) সোনাহাট ব্রিজ বন্ধ ঘোষণা করা হয়েছে, এ সময় স্থলবন্দর থেকে ঢাকা অভিমুখী ও ঢাকা থেকে স্থলবন্দর অভিমূখী ভারী পন্যবাহী ট্রাক ও যান চলাচল বন্ধ থাকবে।
ব্রিজ সন্ধ্যা-সকাল বন্ধের বিষয়ে কথা হয় উপজেলার সোনাহাট ইউনিয়নের উত্তর ভরতের ছড়া এলাকার অটো চালক জাহিদ মিয়া সঙ্গে। তিনি বলেন, আজ থেকে ৫ দিন ব্রিজ সন্ধ্যা-সকাল বন্ধ করা হয়েছে। আমরা তো যাত্রী নিয়ে ভুরুঙ্গামারী শহরে যেতে পারবো সন্ধ্যার পর। সবার যে অবস্থা হবে আমারও তাই হবে। হোক ৪-৫ দিন তো একটু কষ্ট করে চলি। সোনাহাট স্থলবন্দরের আমদানী-রপ্তানীকারক সমিতির সভাপতি আবু তাহের বলেন, স্থলবন্দর চালু হওয়ার পর থেকে এ পর্যন্ত সাতবার এই ব্রিজটির সংস্কার কাজ করা হয়েছে, তখন দিনে মালামাল পরিবহন করা গেলেও রাতের বেলা সংস্কার কাজ চলছিল তাতে স্থলবন্দরে পণ্য আমদানি রপ্তানিতে কোন ধরনের বিঘ্ন সৃষ্টি হয়নি, এভাবে কাজ করলে আশা করি সমস্যা হবে না।
এ প্রসঙ্গে কুড়িগ্রাম সওজ’র নির্বাহী প্রকৌশলী মো. নজরুল ইসলাম বলেন, ব্রিজের প্লেটগুলো আগের থেকে অনেক বেশি ঝুঁকিপূর্ণ হয়েছে। দুর্ঘটনা এড়াতেই মূলত আমরা পাঁচ দিন ব্রিজটি সংস্কারের জন্য ঘোষিত প্রতিদিনের নির্ধারিত সময়ের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। তবে ৫ দিন বন্ধের জন্য মাইকিং করেছি, হয়ত ২-৩ দিনের মধ্যে হয়ে যাবে। অর্থাৎ, নির্ধারিত দিনের পূর্বেই সংস্কার কাজ শেষ হয়ে গেলে সাথে সাথে চলাচলের জন্য খুলে দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ