Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কমিটি ঘোষণার পরই পারিবারিক সমস্যা বলে পদত্যাগের ঘোষণা দপ্তর সম্পাদকের

ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২২, ৭:২৪ পিএম | আপডেট : ৭:৫১ পিএম, ২৩ জুলাই, ২০২২

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে ১৮ সদস্য বিশিষ্ট্য কমিটি ঘোষণা করা হয়েছে। দীর্ঘ ১৯ বছর পর গত শুক্রবার রাতে ওই কমিটি ঘোষণা করা হয়। আর এই কমিটি ঘোষনার পরেই দপ্তর সম্পাদকের দায়িত্ব পাওয়া সাবেক উপজেলা যুবলীগের সভাপতি সাফায়েত হোসেন ভুইয়াকে দেয়া দপ্তর সম্পাদকের পদ থেকে পদত্যাগ করে তাঁর ফেইসবুক আইডিতে পোষ্ট দেন। সেই পোস্ট দেওয়ার পর চলছে ব্যাপক আলোচনা সমালোচনা।

জানা যায়, ২০০৩ সালে সর্বশেষ কমিটির পর সেই কমিটি পার হয় দীর্ঘ ১৯ বছর। এর মধ্যে সাধারণ সম্পাদকসহ কমিটির অনেকেই মৃত্যুবরণ করেছেন। সম্প্রতি নতুন করে ত্রি-বার্ষিক সম্মেলনের বেশ কয়েকটি তারিখ নির্ধারনের পরও হয়নি সম্মেলন।এতেও বিভিন্ন কানাঘুষা চলে দলের ভিতরে বাহিরে। এ অবস্থায় গত শুক্রবার বহুকাঙ্খিত সেই সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই দিন বিকেল সাড়ে চারটায় ঈশ্বরগঞ্জ সরকারি কলেজ মাঠে জাকজমকপূর্ন সম্মেলনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, সদস্য রেমন্ড আরেং, মারুফা আক্তার পপি। এছাড়াও জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ।

উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বুলবুল'র সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন'র সঞ্চালনায় সম্মেলন উদ্বোধন ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সভাপতি এড. জহিরুল হক খোকা।

গত শুক্রবার বিকেল থেকে সন্ধা পর্যন্ত সম্মেলনের প্রথম অধিবেশন শেষ করে সম্মেলন স্থলে কমিটি ঘোষনা না দিয়ে জেলা সার্কিট হাউসে পদ পত্যাশিত পার্থীদের নিয়ে আলোচনা করে রাত পৌনে দশটার দিকে সাবেক এমপি ও কেন্দ্রীয় কমিটির শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক আব্দুস সাত্তারকে সভাপতি ও ছাফির উদ্দিন আহম্মেদকে সাধারন সম্পাদক করে ১৮ সদস্য বিশিষ্ট্য কমিটি ঘোষনা করা হয়। এই কমিটিতে দপ্তর সম্পাদকের দায়িত্ব পান সাবেক ছাত্রলীগ ও যুবলীগ সভাপতি এবং বর্তমান কমিটিতে সাধারন সম্পাদক হিসেবে প্রার্থী সাফায়েত হোসেন ভুইয়া। তিনি কমিটি ঘোষনার পরেই ওই পদ থেকে পদত্যাগের ঘোষনা দেন।

তিনি বলেন, আমার কাছে মনে হয়েছে আমাকে অবমূল্যায়ন করা হয়েছে। তাই ওই পদেও আমি যোগ্য না। তাই স্বজ্ঞানে স্বইচ্ছায় পদত্যাগ করলাম। অন্যদিকে তিনি আরও বলেন, নতুন কমিটিতে বহিস্কৃতদেরও স্থান দেয়া হয়েছে। যা আদৌ কাম্য ছিল না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ