Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

‘কুরআনের আলোকে গঠিত নেতৃত্ব ছাড়া জনগণের হক আদায় সম্ভব নয়’

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২২, ১২:০৮ এএম

যে নেতৃত্ব কুরআনের আলোকে পরিচালিত নয়, সে নেতৃত্ব আল্লাহর হক আদায় করাসহ জনগণের হক আদায় করতে সক্ষম নয়। মানুষের হক আদায় করতে হলে প্রথমে আল্লাহর হক আদায় করতে হবে। নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ঘোষণা দিয়েছেন, শ্রমিকের ঘাম শুকানোর আগেই তার মূল্য পরিশোধ কর। ইসলামী সম্প্রীতি প্রতিষ্ঠিত হলেই শ্রমিকের প্রকৃত কল্যাণ নিশ্চিত হবে। একজন দ্বীনদার শ্রমজীবী মানুষের ইবাদাত যদি কম হয় মহান আল্লাহ তাআলা তার শ্রমের কারণে আমল বৃদ্ধি করেছেন। অনেক জ্ঞানী ব্যক্তির চেয়ে হাজার বছর আগে তিনি জানড়বাতে চলে যাবেন ইনশাআল্লাহ।

গতকাল শুμবার বিকেল ৪টা থেকে রাত নয়টা পর্যন্ত সৈয়দ ফজলুল করিম রহ. ফাউন্ডেশন অডিটোরিয়াম গোয়ালখালী খালিশপুরে দায়িত্বশীল তারবিয়াত অনুষ্ঠিত হয়। ইসলামী আন্দোলন বাংলাদেশ এর নায়েবে আমির আলহাজ্ব হাফেজ মাওলানা প্রিন্সিপাল আব্দুল আউয়াল প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। তিনি সকলকে ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ এর পতাকা তলে এসে আল্লাহর জমিনে তার মনোনীত দ্বীন প্রতিষ্ঠার জন্য আহ্বান জানান। খুলনার বন্ধ মিল কারখানা চালু ও শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ, নড়াইলে বিশ্বনবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের অবমাননাকারীদের শাস্তি মুসলিম ও সংখ্যালঘুদের নিয়ে চμান্ত ও গভীর ষড়যন্ত্র বন্ধ করার দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ