Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলে পুলিশ-বিএনপি সংঘর্ষ, আহত ৮

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২২, ১২:০১ এএম

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা বিএনপির সম্মেলনকে কেন্দ্র করে পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ সৃষ্টি হয়। এ ঘটনায় পুলিশসহ আটজন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ২০ রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে। গতকাল বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার ধোপাখালি ইউনিয়নের বাঘিল এলাকায় এ ঘটনা ঘটে। জানা গেছে, ধনবাড়ী সরকারি কলেজে উপজেলা বিএনপির সম্মেলনের আয়োজন করা হয়। এ সম্মেলনকে কেন্দ্র করে বাঘিল এলাকায় একটি গ্রুপের নেতাকর্মীরা সম্মেলনের বিপক্ষে বিক্ষোভ ও প্রতিবাদ সভা করে। এক পর্যায়ে নেতাকর্মীরা মধুপুর-ধনবাড়ী সড়কে অবস্থান করে প্রতিবাদ জানালে পুলিশ তাদের সরে যেতে বলে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৭ রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি নিক্ষেপ করা হয় পুলিশ। এতে বিএনপির বেশ কিছু নেতাকর্মী আহত হয়। মধুপুর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সরকার শহীদ জানান, নেতাকর্মীরা সম্মেলনে যাওয়ার পথে পুলিশ বাধা দেয়। পরে মধুপুরে অরণখোলা ইউপির সাবেক চেয়ারম্যান হুমায়ুনকে আটক করে থানায় নেওয়ার সময় স্থানীয়রা বাধা দেয়। এতে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ সময় ৩ জন নেতাকর্মী গুলিবিদ্ধ হয়। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ধনবাড়ী থানার কর্মকর্তা (ওসি ) চান মিয়া জানান, সম্মেলনকে কেন্দ্র করে বিএনপির একটি গ্রুপ বাঘিল এলাকায় বিশৃঙ্খলার সৃষ্টি করছিল। এ সময় পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে তারা ইট-পাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ সদস্য আত্মরক্ষার্থে ১৭ রাউন্ড শর্টগানের গুলি ও ৩ রাউন্ড গ্যাস গান নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে পুলিশের ৫ জন সদস্য আহত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ