Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লোহাগড়ায় ক্ষতিগ্রস্তদের সাথে ১৪ দলের নেতাদের মতবিনিময়

মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তির অভিযোগে হামলা

লোহাগড়া (নড়াইল) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২২, ১২:০১ এএম

নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া সাহাপাড়ায় সাম্প্রদায়িক হামলার ঘটনায় ক্ষতিগ্রস্ত হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর, দোকান ও মন্দির পরিদর্শন শেষে তাদের সাথে মতবিনিময় করে গেলেন ১৪ দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। গতকাল শুক্রবার দুপুরে ক্ষতিগ্রস্ত সাহাপাড়ার রাধা গোবিন্দ মন্দিরে উপস্থিত গ্রামবাসীদের উদ্দেশে তারা বক্তব্য রাখেন। কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন- জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন।

এ সময় হাসানুল হক ইনু বলেন, আমি দিঘলিয়ার ক্ষতিগ্রস্ত মানুষের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছি। দিঘলিয়ার এ ঘটনাকে বিচ্ছিন্ন ঘটনা বলে এড়িয়ে যাবার সুযোগ নেই। এ ধরণের প্রতিটি ঘটনার সাথে যোগসূত্র আছে। এসব ঘটনা পরিকল্পিত এবং রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ। তাই রাষ্ট্রকেই এর মোকাবেলা করতে হবে।
মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া বলেন, শেখ হাসিনা চুপ করে বসে নেই। ঘটনা শোনার পরই তিনি দ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। আমরা তার নির্দেশমত এখানে এসেছি। যারা এ ঘটনার সাথে জড়িত তারা যে দলেরই হোক তাদের কাউকেই ছাড় দেয়া হবে না।
প্রতিনিধি দলে আরো ছিলেন জাসদের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু ,আবদুল্লাহ হিল কাইয়ূম, জাতীয় শ্রমিক জোটের সভাপতি সাইফুজ্জামান বাদশা প্রমুখ। এ সময় কেন্দ্রীয় ১৪ দলের পক্ষ থেকে দিঘলিয়া গ্রামের ক্ষতিগ্রস্ত ৪টি মন্দির সংস্কার বাবদ প্রতিটিকে ২৫ হাজার টাকা করে এবং ক্ষতিগ্রস্ত ১০টি পরিবারের প্রত্যেককে ১০ হাজার টাকা করে মোট দুই লাখ টাকা প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ