Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লাউয়াছড়ায় গাছ চোরের কোপে বিট কর্মকর্তা আহত

কমলগঞ্জ (মৌলভীবাজার) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২২, ১২:০২ এএম

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানের কালাছড়া বিট এলাকায় গত বৃহস্পতিবার দুপুর আড়াইটার গাছ চোরদের দায়ের আঘাতে বন বিট কর্মকর্তা আনোয়ার হোসেন গুরুত্ব আহত হয়েছে। তাকে সিলেট এমএজি হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শী মোজাহিদ মিয়া জানান, কালাছড়া বন এলাকায় বনের জায়গা নির্ধারণের জন্য সার্ভেয়ার দিয়ে পরিমাপ এর কাজ করা হচ্ছিল। এই সময় বনের ভেতরে বেশ কিছু গাছ কাটা অবস্থায় পড়ে থাকতে দেখে সহকারী বন সংরক্ষক (এসিএফ) শ্যামল কুমার মিত্র লাউয়াছড়া বিট কর্মকর্তা আনোয়ার হোসেনকে সেগুলো অফিসে নিয়ে যাবার নির্দেশ দেন। নির্দেশের পরপরই বন বিভাগের লোকজন গাছগুলো লোক দিয়ে অফিসে নিয়ে যাওয়ার কাজ শুরু করে।

সেই সময় হঠাৎ করে কতিপয় চিহ্নিত গাছ চোর চক্রের সদস্যরা গাছ নিতে বাঁধা প্রদান করে। একপর্যায়ে উত্তেজিত গাছ চোর চক্ররা হাতে থাকা দেশিয় অস্ত্র দা দিয়ে বিট কর্মকর্তা আনোয়ার হোসেনে ওপর আক্রমণ করে। গুরুতর আহতাবস্থায় তাকে দ্রুত মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে আশঙ্কাজনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন লাউয়াছড়া রেঞ্জ কর্মকর্তা শহীদুল ইসলাম।

বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সিলেট বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল ইসলাম চৌধুরী জানান, হামলাকারী শনাক্ত করা গেছে। এ ব্যাপারে কমলগঞ্জ থানায় মামলা দায়েরের প্রস্তুুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ