Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

ফেনী মাদরাসা বৃত্তি ফাউন্ডেশনের উদ্যোগ

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

ফেনী জেলা মাদরাসা বৃত্তি ফাউন্ডেশনের উদ্যোগে মাদরাসার কৃতি শিক্ষার্থীদের বৃত্তিপ্রদান ও সংবর্ধনা অনুষ্ঠান গত বৃহস্পতিবার বিকেলে শহরের একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। অত্র বৃত্তি ফাউন্ডেশনের চেয়ারম্যান মাওলানা শাহ মোহাম্মদ ইয়াছিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ জাহিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ফেনী জেলা মাদরাসা বৃত্তি ফাউন্ডেশনের প্রধান পৃষ্টপোষক ও বাংলাদেশ নিউজ এজেন্সি (বিএনএ) সম্পাদক মোহাম্মদ মিজানুর রহমান মজুমদার। প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন ফেনী জেলার সভাপতি অধ্যক্ষ মাওলানা হোছাইন আহমদ ভূঁঞা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন এসকেএফ বিল্ডার্স-এর পরিচালক আলহাজ শিব্বির আহমদ, মাওলানা হাফেজ কামরুল আহছান, মাওলানা আমির হোসেন, মাওলানা মোহাম্মদ ইব্রাহিম, মাওলানা মোহাম্মদ রাসেল ভূঁঞা ও মাওলানা আবদুল হাই প্রমুখ। অনুষ্ঠানে মাদরাসা প্রতিষ্ঠান প্রধানগণ, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি মোহাম্মদ মিজানুর রহমান মজুমদার বলেন, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া উত্তম কাজ। বৃত্তি পরীক্ষার মাধ্যমে ছাত্র-ছাত্রীদের মেধার বিকাশ ঘটে। এসব শিক্ষামূলক প্রতিযোগিতায় যারা কৃতকার্য হয় তারা দারুন উৎসাহিত হয়। যারা বৃত্তি পায়না তাদের মধ্যে কিন্তু এক ধরনের পড়ালেখার ব্যাপক উৎসাহ তৈরি হয়। তাই এ ধরনের শিক্ষামূলক আয়োজনে সহযোগিতা করার জন্য দেশ-বিদেশের সকলকে এগিয়ে আসা খুবই জরুরি।

উক্ত ফাউন্ডেশন থেকে দুই হাজার মাদরাসা শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। এটি অত্র ফাউন্ডেশনের দশম বৃত্তি প্রদান অনুষ্ঠান। অনুষ্ঠানের শেষে বৃত্তি প্রাপ্ত ১৫০ জন শিক্ষার্থীর মাঝে সনদপত্র, ক্রেস্ট ও নগদ অর্থ প্রদান করা হয়।



 

Show all comments
  • Md Arifur Rahman ২৫ জুলাই, ২০২২, ৬:৩৪ পিএম says : 0
    আলহামদুলিল্লাহ, এটি খুবই ভালো একটি কাজ। আশা করছি ভবিষ্যতেও এ ধরনের উদ্বোগ অব্যাহত থাকবে। এর মাধ্যমে ছাত্র ছাত্রীরা পড়া শুনায় আরো আগ্রহী হয়ে উঠবে, এবং প্রতিযোগীতার মনোভাব গড়ে উঠবে। ২০২২ সালের বৃত্তি পরিক্ষার ব্যাপারে জানতে চাই। ধন্যবাদ
    Total Reply(0) Reply
  • শাকিবুল।হাসান ২৮ জানুয়ারি, ২০২৩, ১০:৩৭ এএম says : 0
    রেজাল্ট। পেয়েছি। নাকি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ