Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৬ বছর ধরে মার্কিন যুক্তরাষ্ট্রে থাকলেও সরকারি চাকরিতে বহাল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২২, ১০:১২ এএম

চার মাসের ছুটি নিয়ে ছয় বছর ধরে যুক্তরাষ্ট্রে থাকার অভিযোগ উঠেছে রংপুরের গঙ্গাচড়ার নাজমা খাতুন নামে এক শিক্ষকের বিরুদ্ধে। তিনি মর্ণেয়া ইউনিয়নের লাখেরাজটারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। দীর্ঘদিন অনুপস্থিত থাকার পরও চাকরিতে বহাল তবিয়তে রয়েছেন তিনি।

প্রধান শিক্ষকের এমন অনুপস্থিতিতে ভেঙে পড়েছে বিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম। খোঁজ নিয়ে জানা যায়, ২০১৫ সালের জানুয়ারি মাসে লাখেরাজটারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন নাজমা খাতুন। যোগদানের দেড় বছর পর ২০১৬ সালের জুলাই মাসে দুই মাসের ছুটি নিয়ে তিনি চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে যান। সেখানে থাকা অবস্থায় তিনি আরও দুই মাসের ছুটি নেন। অভিযোগ রয়েছে, তার ছুটি শেষ হলেও তিনি বিদ্যালয়ে আসেননি এবং ছুটিও নেননি। দীর্ঘদিন ধরে বিনা ছুটিতে বিদ্যালয়ে অনুপস্থিত থাকলেও তিনি চাকরিতে বহাল তবিয়তে রয়েছেন।

বিষয়টি উপজেলা শিক্ষা অফিসে অবগত করা হলেও ওই শিক্ষকের বিরুদ্ধে এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ। এনিয়ে শিক্ষার্থীদের অভিভাবকসহ এলাকাবাসীর মাঝে ক্ষোভ বিরাজ করছে। তারা চাকরির বিধিমালা অনুযায়ী ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দাবি জানান। বর্তমানে লাখেরাজটারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছেন তারেক রহমান। তিনি বলেন, আমাদের হেড ম্যাডাম চিকিৎসার জন্য চার মাসের ছুটি নিয়ে যুক্তরাষ্ট্রে গেছেন। সেখানে তিনি যুক্তরাষ্ট্র প্রবাসী স্বামীর সঙ্গে বসবাস করছেন। তখন থেকেই আমি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছি।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা নাগমা সিলভিয়া খান বলেন, বিষয়টি আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। কয়েকবার তদন্তও করা হয়েছে। কিন্তু কী কারণে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়নি, তা আমার বোধগম্য নয়। তবে আমি আবারও বিষয়টি ঊর্ধ্বতনদের অবগত করব।



 

Show all comments
  • সাইফুল সাদেক ২২ জুলাই, ২০২২, ১২:৪৭ পিএম says : 0
    ঔ শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে, শিক্ষা অফিসার কে বরখাস্ত করা উচিত তার দায়িত্ব অবহেলার জন্য ওনি সুযোগ দিয়েছেন তাই ঔ প্রধান শিক্ষক সুবিধা টা নিয়েছেন.!!!
    Total Reply(0) Reply
  • সান্তানুর রহমান খোকন ২২ জুলাই, ২০২২, ৯:১০ পিএম says : 0
    সব চলে ম্যানেজে,আমলারা বেতন পায় লাখ খানেক টাকা তাদের ছেলেমেয়েদের পড়ায় বিদেশে মাসে তিন পাঁচ লাখ খরচকরে অপরদিকে দশবছর আগে যে নেতাদের ছিলনা ঠিকমতো মাথাগোঁজার ঠাঁই তাদের ছেলেমেয়েদেরও ঔ বিদেশে পড়ায়, থাকে বিলাসবহুল বাড়িতে চলে ট্যাক্সফ্রী দেড়কোটি টাকার গাড়ীতে ???? এগুলো পেতে হলে এসব ঘটনা ফুদিয়ে উড়িয়ে দিয়ে জনগণের উপর আরো বিচার চাইছে কেন তার জন্য জরিমানা করা উচিৎ ????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ