Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তারাবো পৌরসভার বাজেট ঘোষণা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে গেছে রূপগঞ্জে বস্ত্র ও পাট মন্ত্রী

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২২, ১২:০২ এএম

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীর প্রতীক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের আমলে দেশ এগিয়ে গেছে। বর্তমান সরকারের আমলে দেশে যে পরিমাণ উন্নয়ন হয়েছে অতীতে কোনো সরকারের আমলে এতো উন্নয়ন হয়নি।

গতকাল বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার খাদুন এলাকায় তারাবো পৌরসভা কার্যালয়ে তারাবো পৌরসভার ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, পদ্মা সেতু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বড় উপহার, শ্রেষ্ঠ উপহার। অনেক কষ্টের বিনিময়ে পদ্মা সেতু পেয়েছি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা দিয়েছিলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা উপহার দিলেন পদ্মা সেতু। এটি বাঙালি জাতিকে তাঁর দেওয়া সর্বশ্রেষ্ঠ উপহার। দেশের মানুষ নৌকায় ভোট দিয়ে স্বাধীনতা পেয়েছে, নৌকায় ভোট দেওয়ায় আওয়ামী লীগ ক্ষমতায় এসেছিল বলেই দেশের ব্যাপক উন্নয়ন ও অগ্রগতি হয়েছে। বাংলাদেশ আজ বিশ্বের রোল মডেল।
তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজীর সভাপতিত্বে ও পৌরসভার নির্বাহী কর্মকর্তা তাজুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, তারাবো পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, তারাবো পৌরসভার নির্বাহী প্রকৌশলী জেড এম আনোয়ারসহ আরো অনেকে।
অনুষ্ঠানে তারাবো পৌরসভার ২০২২-২০২৩ অর্থ বছরের রাজস্ব ও উন্নয়নসহ মোট ১৪৭ কোটি ৪ লক্ষ ৬৭১ টাকার বাজেট ঘোষণা করেন, তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী। এর মধ্যে রাজস্ব আয় ধরা হয়েছে ২৭ কোটি ২৩ লক্ষ টাকা, রাজস্ব ব্যয় ধরা হয়েছে ২০ কোটি ৪৯ লক্ষ ২০ হাজার টাকা, উন্নয়ন আয় ধরা হয়েছে ১১৮ কোটি ২২ লক্ষ টাকা, উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ১১৬ কোটি ৬৮ লক্ষ ৫০ হাজার টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ