Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আ.লীগ নেত্রীকে জিম্মি করে টাকা ও স্বর্ণালঙ্কার লুট

গ্রেফতার ২

গাজীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২২, ১২:০১ এএম

গাজীপুর মহানগরীর কোনাবাড়ী থানার মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক হাজেরা বেগমের বাসায় ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে গিয়ে তাকে জিম্মি করে নগদ টাকা, স্বর্ণালংকার লুটের ঘটনায় দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) গাজীপুরের সদস্যরা।
গ্রেফতারকৃতরা হল- গাজীপুর মহানগরীর কোনাবাড়ি নতুনবাজার এলাকার জিন্নত আলীর ছেলে মো. সোহেল ও একই এলাকার মৃত হিরা লালের ছেলে শ্রী সাজন। গত বুধবার তাদের গাজীপুর আদালতে পাঠানো হলে তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক মো. জাহিদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।
পিবিআই পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের হমান বলেন, গ্রেফতারকৃত দুই আসামি ২০২০ সালের ২৮ নভেম্বর বেলা ১২টার দিকে পূর্বপরিকল্পিতভাবে কোনাবাড়ী থানার মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক হাজেরা বেগমের বাসা থেকে নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করার পরিকল্পনা করে ফুলের তোড়া নিয়ে অভিনন্দন জানানোর কৌশলে বাসায় প্রবেশ করে। পরে পিস্তলের ভয় দেখিয়ে ওই নেত্রীর হাত-পা বেঁধে নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।
তিনি আরো জানান, ঘটনার দিন ওই নেত্রীর বাড়ীর গেইটে চারজন মাস্ক পড়া লোক ফুলের তোড়াসহ নেত্রীকে ডাকাডাকি করে। তিনি এগিয়ে এসে গেইট খুলে জিজ্ঞাসা করেন, আপনারা কারা? আসামিরা বলে, আমরা বাংলাদেশ প্রেস ক্লাবের লোক, করোনা সম্পর্কে এবং বিভিন্ন বিষয় নিয়ে আপনার সাক্ষাৎকার নেওয়ার জন্য এসেছি। পরে হাজেরা বেগম ওই ব্যক্তিদের বাসায় প্রবেশ করতে দেয়। এক পর্যায়ে তাদের একজন নেত্রীর কক্ষে প্রবেশ করে সঙ্গে থাকা পিস্তল বের করে নেত্রীকে ভয় দেখায়। তার হাত-পা বেঁধে আলমারির চাবি নিয়ে আলমারি থেকে নগদ তিন লাখ টাকা ও সাড়ে আট ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।
এ ঘটনায় নেত্রী হাজেরা বেগম বাদী হয়ে কোনাবাড়ী থানায় মামলা দায়ের করেন। কোনাবাড়ী থানা পুলিশ দীর্ঘদিনেও মামলার রহস্য উদ্ঘাটন করতে না পারায় পিবিআই মামলার তদন্ত করে ওই দুই আসামিকে গ্রেফতার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ