Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন জেল

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে স্ত্রী হত্যার দায়ে শামসুদ্দিন বাহাদুর নামে একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদÐ দিয়েছে আদালত। একই রায়ে আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদÐেরও আদেশ দেন। গতকাল (রোববার) চট্টগ্রামের সিনিয়র স্পেশাল জজ-১ মো. শাহে নূর এ মামলার রায় ঘোষণা করেন। এ সময় মামলার একমাত্র আসামি শামসুদ্দিন আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।
চট্টগ্রাম মহানগর আদালতের পিপি অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, দÐবিধির সংশ্লিষ্ট ধারায় আসামির বিরুদ্ধে আনা অভিযোগ রাষ্ট্রপক্ষ সন্দেহাতীতভাবে প্রমাণ করতে পেরেছে। আদালত আসামিকে যাবজ্জীবন কারাদÐ দিয়েছেন।
মামলার বিবরণে জানা যায়, নগরীর খুলশী থানার উত্তর খুলশী এলাকার বাসিন্দা শামসুদ্দিন বাহাদুর হল্যান্ডে থাকত। ছয় মাস পর পর দেশে ফিরত এবং বাবার কাছ থেকে টাকা আনার জন্য স্ত্রী নূরনাহার বেগমকে নির্যাতন করত। মেয়ের উপর অত্যাচার বন্ধে শ্বশুর আমির ছফা বেশ কয়েকবার বাহাদুরকে টাকা দেন।
২০১০ সালের ৫ ফেব্রæয়ারি নির্যাতনের পর শ্বাসরোধ করে স্ত্রীকে খুন করে মরদেহ বাথরুমে ঝুলিয়ে রাখে বাহাদুর। প্রথমে বাহাদুর তার স্ত্রী আত্মহত্যা বলে প্রচার করলেও শ্বশুর বাদি হয়ে খুলশী থানায় তার বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। ২০১১ সালের ৩০ জুন আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। পরের বছরের ১২ জানুয়ারি আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার মোট সাক্ষী ছিলেন ২৫ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ