Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

কুমিল্লার দেবিদ্বার উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে ঝাড়ু মিছিল ও বিক্ষোভ সমাবেশ

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২২, ২:৪৯ পিএম | আপডেট : ৩:১৭ পিএম, ২১ জুলাই, ২০২২

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি মু. রুহুল আমিনকে লাঞ্ছিত করা ও দেবিদ্বারের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সড়ক অবরোধসহ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলা আওয়ামী লীগের ব্যানারে কুমিল্লা-সিলেট আঞ্চলিক সড়কের উপজেলা সদরে সড়ক অবরোধ করে উপজেলা চেয়ারম্যানের বহিস্কারের দাবিতে দলীয় নেতাকর্মীরা এ প্রতিবাদ কর্মসূচি পালন করে। প্রায় ২ ঘন্টা ব্যাপী চলা ওই অবরোধ বিক্ষোভের ফলে সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।
দেবিদ্বার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও যুবলীগের সভাপতি হাজী আবুল কাশেম ওমানীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল শেষে নিউ মার্কেট স্বাধীনতা চত্বরে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদব বাবুল হোসেন রাজু, কুমিল্লা উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শিরিন সুলতানা, দেবিদ্বার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড.নাজমা বেগম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য প্রভাষক সাইফুল ইসলাম শামিম, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক লিটন সরকার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবদুল মান্নান মোল্লা, সহ সভাপতি মোঃ শাহাদাৎ হোসেন মিঠু, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান সুমন, উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু কাউছার অনিক,উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ইকবাল হোসেন রুবেলসহ দলীয় নেতৃবৃন্দ।

বিক্ষোভ মিছিলে নেতাকর্মীরা ঝাড়ু প্রদর্শন করে উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদের বিরুদ্ধে নানা শ্লোগান দিয়ে তাঁকে দল থেকে বহিস্কারের দাবি করেন।
সমাবেশে যুবলীগের সভাপতি হাজী আবুল কাশেম ওমানী বলেন, সংসদ ভবনের এলডি হলে দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ দলের প্রবীন নেতা রুহুল আমিনকে লাঞ্ছিত করেই ক্ষান্ত হননি স্থানীয় এমপি রাজী মোহাম্মদ ফখরুলকে নিয়ে নানা কুরুচীপূর্ণ মন্তব্য করে যাচ্ছেন। তাই এলডি হলের ভিডিও ফুটেজ দেখে আবুল কালাম আজাদকে দল থেকে বহিস্কারের দাবি জানান তিনি।
সমাবেশে বক্তারা বলেন, উপজেলা চেয়ারম্যান ও তার সহযোীরা গত বুধবার বিএনপি জামায়াতের লোকজর নিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধের নামে পরিস্থিতি ঘোলেটা করে ঘটনা আড়াল করতে চেয়েছেন। বিক্ষোভ সমাবেশে উপজেলার ১৫ ইউনিয়ন ও পৌর এলাকা থেকে কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন। এর আগে ১৬ জুলাই জাতীয় সংসদ ভবনের এলডি হলে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সভা অনুষ্ঠিত হয়। ওই সভার ২য় পর্বে বিকালে একটি ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি ঘোষণা নিয়ে এমপি রাজী মোহাম্মদ ফখরুল ও উপজেলা চেয়ারম্যানের প্রথমে বাগবিতন্ডা এবং পরে উভয়ের মধ্যে হাতাহাতি ও কিল ঘুসির ঘটনা ঘটে। পরে উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি মু. রুহুল আমিন বিষয়টি সুরাহা করতে চাইলে উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ তাঁকে লাঞ্ছিত করেন। এ ঘটনার প্রায় ৩ মিনিটের একটি সিসিটিভি ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এ ঘটনায় এমপি ও উপজেলা চেয়ারম্যান গ্রুপ উপজেলায় পাল্টা পাল্টি মিছিল ও সড়ক অবরোধ করে প্রতিবাদ কর্মসূচি পালন করে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ