Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে নারীর ছবি এডিট করে অশ্লীলভাবে উপস্থাপন, চাঁদা দাবী এবং উত্যক্ত করার দায়ে সাত বছরের কারাদণ্ড

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২২, ২:০৫ পিএম

নাটোরে এক নারীর ছবি এডিটিং করে অশ্লীলভাবে উপস্থাপন, চাঁদা দাবী এবং ঐ নারীকে উত্যক্ত করার মামলায় অসীম শ্যাম দাস নামের এক ব্যক্তিকে সাত বছরের কারাদন্ড দিয়েছে রাজশাহীর সাইবার ট্রাইব্যুন্যাল আদালত। একইসাথে তাকে ৫ লাখ টাকা অর্থদন্ড জরিমানা অনাদায়ে আরো ছয়মাসের কারাদন্ড। বৃহস্পতিবার দুপুরে সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক জিয়াউর রহমান এ রায় ঘোষনা করেন।
আদালত সুত্রে জানাযয়, ২০১৪ সালের মে মাসে নাটোরের লালবাজার এলাকার অসীম শ্যাম দাস এক নারী শিক্ষার্থীর ছবি এডিট করে অশ্লীল ভাবে এলাকার বিভিন্ন জনের কাছে উপস্থাপন করে। একপর্যায়ে ঐ ছবি মেয়েটির বাবাকে দেখিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। এছাড়াও মেয়েটিওক উত্যক্ত ও কৃপ্রস্তাব দেয়। পরে মেয়েটি নাটোর সদর থানায় মামলা করে। পুলিশ তদন্ত শেষে আদালতে চার্জশীট জমা দেয়। শুনানী, স্বাক্ষী, যুক্তিতর্ক শেষে আদালত অসীম শ্যাম দাসকে ৭ বছরের কারাদন্ড ও ৫ লাখ টাকার অর্থদন্ড প্রদান করে। রায় ঘোষনকালে দন্ডপ্রাপ্ত অসীম আদালতে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ