Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিশু ধর্ষনের দায়ে চট্টগ্রামে এক জনের যাবজ্জীবন কারাদন্ড

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২২, ১১:০৫ পিএম

চট্টগ্রামের জোরারগঞ্জে শিশু ধর্ষনের অভিযোগে দায়ের করা মামলায় মো. একরামুল হক (৬২) নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। বুধবার দুপুরে চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম ফেরদৌস আরা এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর (পিপি) খন্দকার আরিফুল আলম।

তিনি বলেন, মিরসরাই উপজেলার জোরারগঞ্জে এক শিশুকে ধর্ষণের অভিযোগে একরামুল হক নামের একজনকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। এ সময় আদালত তাকে তিন লাখ টাকা অর্থদ-াদেশ প্রদান করেন। অনাদায়ে আরও একবছর কারাদ- ভোগ করতে হবে। জরিমানার অর্থ ভিকটিম পাবে।

তিনি বলেন, আট জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় প্রদান করেন। ঘটনার পর থেকে আসামি একরামুল হক জেল হাজতে আছেন।

জানা গেছে, চট্টগ্রামের জোরারগঞ্জ থানা এলাকায় ২০১৯ সালের ৫ আগস্ট ১০ বছর বয়সি ভিকটিম শিশু চতুর্থ শ্রেণীর ছাত্রী স্কুল থেকে বাড়ি ফেরার পথে ফুসলিয়ে একটি নির্জনস্থানে নিয়ে ধর্ষণ করেন মো. একরামুল হক (৬৩)। ঘটনার পর ভিকটিমের মা একরামুল হককে আসামি করে জোরারগঞ্জ থানায় মামলা দায়ের করেন। এরপর তদন্ত শেষে পুলিশ ২০১৯ সালের ৭ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দেন। ২০২০ সালের ১১ অক্টোবর চার্জ গঠন করে বিচার শুরু করা হয়। এরপর ৮ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ এই রায় দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ