Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

মৃত্যু ১, শনাক্ত ১১০৪

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২২, ১২:০১ এএম

দেশে কারোনাভাইরাসের মৃত্যু এবং আক্রান্তের তালিকা বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে এক জনের মৃত্যু হয়েছে। যা আগের দিন ছিল ৮ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ১ হাজার ১০৪ জনের শরীরে। যা আগের দিন ছিল ৮৭৯ জন। গতকাল বুধবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের সই করা করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে ২৪ ঘণ্টার করোনা সংক্রমণ-মৃত্যুর তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন বুথ থেকে ৯ হাজার ৫৫টি নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষা করা হয় ৯ হাজার ৪৭টি। এর মধ্যে ১ হাজার ১০৪ জনের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টার তথ্য মিলিয়ে দেশে করোনাভাইরাসের মোট সংক্রমণ শনাক্ত হলো ১৯ লাখ ৯৯ হাজার ৩৯৫ জনের শরীরে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ছিল ১২ দশমিক ২০ শতাংশ। আগের দিন নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ছিল ৯ দশমিক ৬৬ শতাংশ। আর এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ২৪২ জন। যা আগের দিন ছিল ১ হাজার ৬৯৩ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনামুক্ত হলেন ১৯ লাখ ২৯ হাজার ৮৯২ জন। সংক্রমণ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৫২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে এক জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হলো ২৯ হাজার ২৫০ জনের। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।
করোনায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৮ হাজার ৬৭০ জন পুরুষ, ১০ হাজার ৫৮০ জন নারী। শতকরা হিসেবে পুরুষের মৃত্যু হার ৬৩ দশমিক ৮৩ শতাংশ, নারী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে ৮৮০টি পরীক্ষাগারে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি এবং র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬২টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ