Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামে প্রতিপক্ষের ছুরিকাঘাতে সাবেক সেনা সদস্য নিহত আটক ৬

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : সাবেক এক সেনা সদস্যকে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। এ হামলার ঘটনায় একই পরিবারের আরও ৪ জনকে গুরুতর আহত অবস্থায় স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
মর্মান্তিক ঘটনাটি ঘটেছে, গতকাল রোববার সকালে কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার ধরনীবাড়ী ইউনিয়নের ধরনীবাড়ী গ্রামে। লাশ নিয়ে পুলিশ থানায় আসার পর ক্ষুব্ধ এলাকাবাসী হত্যাকাÐের সাথে জড়িত ব্যক্তিদের বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালায়।
এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। পুলিশ ঐ এলাকার ৬ জনকে আটক করেছে।
জানা গেছে, উপজেলার ধরনীবাড়ি ইউনিয়নের ঐ গ্রামের মৃত মমতাজ উদ্দিন মুন্সির পুত্র আব্দুল আজিজ (৫৫)-এর সাথে একই গ্রামের আশরাফ আলী ও মোহাম্মদ আলীর ২৪ শতক জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল।
রোববার ভোররাতে বিরোধপূর্ণ জমিতে প্রতিপক্ষ আশরাফ আলীরা ঘর তোলে। আনুমানিক সকাল ৮টার দিকে সাবেক সেনা সদস্য আব্দুল আজিজ জমিতে গিয়ে ঘর তোলার কারণ জানতে চাইলে প্রতিপক্ষ আশরাফ আলী ও মোহাম্মদ আলী তার দলবল নিয়ে অতর্কিত তার উপর লাঠি ও ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। তার আত্মচিৎকারে স্ত্রী আরজু বেগম (৪৮), ভাই আব্দুল হামিদ (৬০), আবু জাফর (৪০), আজিজ (৫৫), ওবায়দুল (২৬) ঘটনাস্থলে গেলে তাদেরকেও দুর্বৃত্তরা এলোপাতাড়ি মারপিট করে গুরুতর রক্তাক্ত জখম করে।
স্থানীয় লোকজন ঘটনাস্থলে এসে আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পথে আব্দুল আজিজের মৃত্যু ঘটে। বর্তমানে আহত ব্যক্তিরা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। মৃত্যুর খবর দ্রæত এলাকায় ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ লোকজন হত্যাকাÐের সাথে জড়িত আশরাফ আলী, মোহাম্মদ আলী ও আমেনা বেগমের ঘর-বাড়িতে লুটপাট ও ব্যাপক ভাংচুর চালায়।
স্থানীয়রা জানায়, এলাকায় উত্তেজনা থাকলেও ঘটনাস্থলে পুলিশ সার্বক্ষণিক দায়িত্ব ফালন না করায় এলাকায় লুটপাট ও ভাংচুর চালায় জনতা। পুলিশ ঘটনার সাথে জড়িত সন্দেহে মোহাম্মদ আলী (৫৬), জহুরা বেগম (৪৫), মারুফা বেগম (৩৮), নুরানী বেগম (৪৫), আসমা বেগম (৫০) ও পারভীন বেগম (৩০)কে আটক করেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ