Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গণমাধ্যমকর্মীকে মারতে গিয়ে অস্ত্রসহ আটক ইবি ছাত্রলীগ কর্মী

ইবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২২, ১২:০৩ এএম


 ছিনতাইয়ের অভিযোগে অভিযুক্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রলীগ কর্মীকে দেশি অস্ত্রসহ আটক করা হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে সাংবাদিকদের মারতে গেলে অস্ত্রসহ তাকে আটক করে ইবি থানা পুলিশ। এ ঘটনায় কাব্যকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আটককৃত কাব্য শাখা ছাত্রলীগ নেতা শাহজালাল সোহাগের একনিষ্ঠ কর্মী বলে জানা গেছে।
তথ্য সূত্রে জানা গেছে, গত সোমবার রাতে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কে ছিনতাইয়ের ঘটনা ঘটায় আইন বিভাগের শিক্ষার্থী রেজওয়ান সিদ্দিকী কাব্য। ড্রাইভারকে ছুরি দেখিয়ে দশ হাজার টাকা দাবি করেন। টাকা দিতে অস্বীকৃতি জানালে ড্রাইভার ও তার সহকারীকে মারধর করে মানিব্যাগ থেকে পাঁচ হাজার টাকা নিয়ে নেন তারা। এছাড়া গাড়ির কভারের তালা খুলে দুটি তেলের কন্টেইনারও বের করেন। পরে লোকজন জড় হলে তেল রেখে টাকা ও ট্রাকের চাবি নিয়ে সেখান থেকে চলে যান কাব্য। ছিনতাইয়ের এ ঘটনা বিভিন্ন গণমাধ্যমে আসলে সাংবাদিকদের ওপর ক্ষিপ্ত হয় আইন বিভাগের সেই শিক্ষার্থী। এ ঘটনায় গত মঙ্গলবার বিকেলে কাব্যসহ তার তিনজন সঙ্গী দেশীয় অস্ত্র নিয়ে ক্যাম্পাসে ২ ঘণ্টা যাবৎ মহড়া দেয়। এসময় ইবি সিকিউরিটি অফিসার আব্দুস সালাম সেলিম ও সাংবাদিকদের অস্ত্র নিয়ে খুঁজে বেড়ায়। সেলিমকে খুঁজে না পেলে পরে প্রেস কর্নারে এসে সাংবাদিকদের অস্ত্র নিয়ে মারতে আসে। তাৎক্ষণিক প্রক্টরিয়াল বডি ও পুলিশকে খবর দেওয়া হলে প্রক্টরিয়াল বডি এসে তাকে পুলিশের কাছে সোপর্দ করে। তার সাথে থাকা বাকি তিনজন সঙ্গী ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। আটককৃত কাব্য ক্যাম্পাসে মাদক সরবরাহের সাথেও জড়িত বলে জানা গেছে। গোপন সূত্রে জানা গেছে, এসময় টিএসসিসি ও জিয়া মোড়ে আশেপাশে থাকা কিছু লোকের ইন্ধনে এ ঘটনা ঘটিয়েছে। এসময় উপস্থিত ছিলেন সহকারী প্রক্টর ড.শফিকুল ইসলাম, ড.আমজাদ হোসেন, ড.মুর্শিদ আলম, শরিফুল ইসলাম জুয়েল ও নিরাপত্তা কর্মকর্তা আব্দুস সালাম সেলিম।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ