Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

উখিয়ায় শিশু অপহরণ, মুক্তিপণ দাবি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

উখিয়া (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা : কক্সবাজারের উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের পূর্ব ডিগলিয়াপালং গ্রাম থেকে মো: শাকিব (১০) নামের এক শিশুকে অপহরণ করা হয়েছে। অপহৃত শিশু উক্ত এলাকার মোহাম্মদ শাহজাহান প্রকাশ কালু শাহজাহানের ছেলে। শিশুটি অপহরণের চার দিন অতিক্রান্ত হতে চললেও অপহৃতকে এখনো উদ্ধার করা যায়নি।
অপহৃতের পিতা মো: শাহজাহান অভিযোগ করে জানান, মিয়ানমারের ফকিরাবাজার এলাকার আব্দু সালাম (৪০) নামের এক রোহিঙ্গা নাগরিকের সাথে দীর্ঘদিন ধরে তার বিভিন্ন মালামালের ব্যবসা ছিল। ব্যবসার সুবাদে আব্দু সালাম গত বৃহস্পতিবার শাহজাহানের বাড়িতে এসে খাওয়া-দাওয়া সেরে মিয়ানমার চলে যাওয়ার সময় তার স্কুলপড়–য়া শিশুটিকে ফুসলিয়ে নিয়ে যায়। পরে তার নিকট থেকে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করে যাচ্ছে। তিনি বিষয়টি সীমান্তের (বিজিবি)সহ বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থাকে জানিয়েছেন বলে জানান।
তবে স্থানীয় এক সূত্রে জানা গেছে, বর্মী ওই নাগরিকের সাথে শাহজাহানের বিভিন্ন অবৈধ ব্যবসা ছিল। শাহজাহান ব্যবসার লেনদেনের টাকা পরিশোধ না করায় এ ঘটনাটি ঘটানো হয়েছে।
এ প্রসঙ্গে রেজু আমতলি বিজিবির নিকট মুঠোফোনে যোগযোগ করে সংযোগ না পাওয়ায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ