Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় বিজিবিতে চাকরির নামে প্রতারণা

অবসরপ্রাপ্ত সেনা সদস্যসহ আটক ২

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২২, ১২:০২ এএম

বিজিবিতে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে সাতক্ষীরায় দু’জনকে আটক করা হয়েছে। এর মধ্যে একজন অবসরপ্রাপ্ত সেনা সদস্য রয়েছে। গত সোমবার বিকেলে তাদেরকে আটক করে বিজিবি। আটককৃতরা হল, সাতক্ষীরা সদর উপজেলার কাঠালতলা গ্রামের গোষ্ঠ গোপাল সানার ছেলে সুমাল কুমার সানা ও একই উপজেলার মুকুন্দপুর গ্রামের গোলাম মোস্তফার ছেলে অবসরপ্রাপ্ত সেনা সদস্য মো. ইকবাল হোসেন।
গতকাল মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা ৩৩ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ আল মাহমুদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, ১৭ থেকে ২০ জুলাই বিজিবির ৯৯তম ব্যাচে সিপাহি (পুরুষ) পদে রিক্রুটিং চলছে। গত সোমবার দুপুরে বিজিবি ব্যাটালিয়নের এক নম্বর গেট সংলগ্ন এলাকায় সন্দেহজনকভাবে ঘোরাফেরা করার সময় প্রতারক সুমাল কুমার সানাকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে সে জানায়, অবসরপ্রাপ্ত সেনা সদস্য ইকবাল হোসেন তার সাথে জড়িত।
অধিনায়ক আরো জানান, বিজিবিতে চাকরিপ্রার্থী সদরের কাশীনাথপুর গ্রামের মৃত্যুঞ্জয় সরদারের ছেলে সনৎ সরদার। এই প্রার্থীকে চাকরি পাইয়ে দেয়ার নাম করে তার কাছ থেকে প্রতারক চক্র ১০ লাখ ৫০ হাজার টাকায় চুক্তিবদ্ধ হয়। এ বিষয়ে একটি স্ট্যাম্প ও দুটি ব্ল্যাংক চেক প্রদান করা হয়।
এক পর্যায়ে গত সোমবার বিকেলে কৌশলে ইকবাল হোসেনকে আটক করা হয়। তার কাছ থেকে ছয়টি ব্ল্যাংক স্ট্যাম্প ও দুটি ব্ল্যাংক চেক উদ্ধার করা হয়েছে। প্রতারক চক্রের দুই সদস্যকে সদর থানায় হস্তান্তরের প্রক্রিয়াধীন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ