Inqilab Logo

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লৌহজংয়ে ঘণ্টায় ঘণ্টায় লোডশেডিংয়ে অতিষ্ঠ মানুষ

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২২, ১০:০২ পিএম

সারাদেশের ন্যায় মুন্সীগঞ্জের লৌহজংয়ে পল্লী বিদ্যুৎ সমিতির লোডশেডিং শুরু হয়েছে। তবে প্রথম দিনেই মাত্রাতিরিক্ত লোডশেডিং হচ্ছে। এ উপজেলায় লোডশেডিংয়ের আওতায় পড়ে নাজেহাল অবস্থায় পড়েছে। সরকার ঘোষণা করেছে দিনে অন্তত ১ঘন্টা লোডশেডিং দেওয়ার কথা থাকলেও লৌহজংয় উপজেলায় দিনে ৬ থেকে ৭ বার বিদ্যুৎ লোডশেডিং দিচ্ছে বলে অভিযোগ উঠেছে। বিদ্যুৎ অফিস তাদের ইচ্ছে মতো গ্রাহকদেরকে বিদ্যুতের লোডশেডিংয়ের আওতায় এনে নাজেহাল অবস্থায় করে ফেলছে। বিদ্যুৎ গ্রাহকরা এখন ফোঁসে উঠেছে। একদিকে শ্রাবণের দাবা দাহ গরমে ঘন ঘন লোডশেডিংয়ে অতিষ্ঠ এলাকাবাসী।

যানাযায় লৌহজংয়ের ১০টি‌ ইউনিয়নে ৫টি ফিটারে ভাগ করে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। প্রতিটি ফিটারে ১ঘন্টা বিদ্যুৎ ১ঘন্টা লোডশেডিং। কোনো কোনো ফিটারে একটানা ১ থেকে দেড় ঘন্টা লোডশেডিংয়ের কবলে পড়েছে। মঙ্গলবার (১৯ জুলাই) সকাল ৭ টা থেকে রাত ৯ পর্যন্ত ৬ বারে সাড়ে ৬ ঘন্টা লোডশেডিং হয়েছে বলে জানা গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক গৃহিণী বলেন এমনিতেই প্রচন্ড গরম তারপর ঘন্টায় ঘন্টায় যায় আসে। এতে করে বয়স্কদের নিয়ে অনেক কষ্ট হচ্ছে। বাচ্চারাও ঘামাচ্ছে গরমে।

বাসুদিয়া গ্রামের সোহেল দেওয়ান বলেন সরকার প্রতিদিন ২ ঘন্টার লোডশেডিংয়ের কথা বলেছেন অথচ (মঙ্গলবার) ১ ঘণ্টা পর পর লোডশেডিং হয়েছে। এমন যদি প্রতিদিন হয় তাহলে আমাদের বৃদ্ধ বাবা-মা ছোট বাচ্চাদের গরমে খুব সমস্যা হয়ে যাবে। গাওদিয়া ইউনিয়নের হাড়িদিয়া গ্রামের বাসিন্দা ইব্রাহিম বলেন ১ ঘণ্টা বিদ্যুৎ থাকছে ১ঘণ্টা থাকছে না এতে আমাদের খুব কষ্ট হচ্ছে। ডহরি গ্রামের আলাউদ্দিন বলেন বার বার বিদ্যুৎ আসা যাওয়ার কারণে আমার বাসার ফ্রিজে থাকা মাংসের বরফ ছেরে দিচ্ছে। এভাবে বিদ্যুৎ আসা যাওয়া করলে ফ্রিজের মাছ মাংস নষ্ট হয়ে যাবে।

এ বিষয়ে লৌহজং পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম নিশীথ কুমার কর্মকার দৈনিক ইনকিলাবকে জানান, লৌহজং উপজেলায় আজকের বণ্টন অনুযায়ী ১ ঘণ্টা বিদ্যুৎ ও ১ ঘণ্টা লোডশেডিং থাকবে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ