Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

‘অ্যাভাটার’ সিরিজ ৩ নম্বরেই শেষ, জানালেন জেমস ক্যামেরন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২২, ১২:০২ এএম

আগামী ডিসেম্বরেই মুক্তি পাচ্ছে বহু প্রতীক্ষিত হলিউড চলচ্চিত্র ‘অ্যাভাটার : দ্য ওয়ে অফ ওয়াটার’। ২০০৯ এ বক্সঅফিসে ঝড় তোলা ‘অ্যাভাটার’ এর সিকুয়েল ছবি এটি। যদিও এই ছবির পরিচালক জেমস ক্যামেরন, ‘অ্যাভাটার’ এর দ্বিতীয় এবং তৃতীয় সিকুয়েলের শুটিং গত কয়েক বছর আগেই শুরু করেছিলেন। তাইতো, ২০২২ এর ডিসেম্বরে মুক্তি দেওয়ার কথা ভেবেছেন পরিচালক, ‘অ্যাভাটার : দ্য ওয়ে অফ ওয়াটার’ ছবিটিকে! এরপরেই হয়তো এই ছবির ৩ নম্বর সিকুয়েল মুক্তি পাবে বক্সঅফিসে। তবে জেমস ক্যামেরন হয়তো এই ছবির চতুর্থ এবং পঞ্চম সিককুয়ল পরিচালনা করবেন না।

স¤প্রতি একটি বেসরকারি সাক্ষাৎকারে ক্যামেরন প্রকাশ করেছেন যে, ‘অ্যাভাটার’ এর সিরিজগুলি সময় সাপেক্ষ। তাই এই প্রকল্পে তিনি আর মনোনিবেশ করবেন না। এবার তিনি তাঁর অন্যান্য প্রকল্পগুলিতে মনোনিবেশ করবেন। এই বিষয়ে তিনি বলেছেন, ‘অ্যাভাটার’ ফিল্মগুলি একধরনের সর্বগ্রাসী। এই চলচ্চিত্র একের পর এক বিকাশলাভ করবে। তাই এবার আমি অন্য কিছুতে মনোযোগ দিতে পারি। ক্যামেরন আরও বলেছেন, এই সিরিজের চতুর্থ চলচ্চিত্রটি একটি বিশাল প্রকল্প হবে। তবে ‘অ্যাভাটার’ এর দ্বিতীয় ও তৃতীয় সিুকুয়েলের সাফল্যই নির্ধারণ করবে এই চলচ্চিত্রের ভাগ্য, এই চলচ্চিত্রের চতুর্থ ও পঞ্চম সিরিজে পা রাখবে কিনা! মূল ছবির তুলনায় ‘অ্যাভাটার : দ্য ওয়ে অফ ওয়াটার’ বক্সঅফিসে কতটা সাফল্য অর্জন করতে সমর্থ হবে, সেই বিষ য়ে পরিচালক বলেছেন, সেটা বাজারের উপর নির্ভরশীল। তাঁর মতে, ১৩ বছর পার হয়ে যাওয়ার কারণে দর্শকরা মূল ছবির গল্পটি ভুলে যেতে পারে। তাই সেটি পুরোটাই দর্শকের উপর নির্ভর করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ