Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে ৩৫৪টি পরিবার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২২, ৭:৩২ পিএম

মুজিববর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। আগামী ২১ জুলাই প্রধানমন্ত্রী ৩য় পর্যায়ের ২য় ধাপে দেশের ২৬ হাজার ২২৯ টি ভূমিহীন-গৃহহীন পরিবারের হাতে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করবেন। এরই অংশ হিসেবে খুলনা জেলায় ৩৫৪ টি পরিবারের মাঝে জমিসহ ঘর হস্তান্তর করা হবে। এর মধ্যে রূপসা উপজেলায় ২০টি, তেরখাদায় ৫২টি, ডুমুরিয়ায় ৯০টি, পাইকগাছায় ৪৭টি, দাকোপে ১০টি, কয়রায় ১০টি ও বটিয়াঘাটা উপজেলায় একশত ২৫টি পরিবারের মাঝে জমিসহ ঘর হস্তান্তর করা হবে।
খুলনার জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার আজ মঙ্গলবার বিকেলে তাঁর সম্মেলনকক্ষে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় ও প্রেসব্রিফিং এ এসকল তথ্য জানান।
অনুষ্ঠানে জানানো হয়, ১৯৯৭ সাল থেকে আশ্রয়ণসহ সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থার অধীনে গৃহনির্মাণের মাধ্যমে সাত লাখ ১১ হাজার ২৬৩টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছে। এর মধ্যে মুজিববর্ষে তিনটি পর্যায়ে এক লাখ ৮৫ হাজার একশত ২৯টি ঘর বরাদ্দ করা হয়। খুলনা জেলায় প্রথম পর্যায়ে নয়শত ২২টি, দ্বিতীয় পর্যায়ে এক হাজার তিনশত ৫১টি, তৃতীয় পর্যায়ের প্রথমধাপে চারশত ৭৩টি পরিবারকে জমিসহ ঘর হস্তান্তর করা হয়েছে এবং আগামী ২১ জুলাই ৩৫৪টি পরিবারকে জমিসহ ঘর হস্তান্তর করা হবে। এছাড়া জেলায় ৭৯টি গৃহ হস্তান্তরের জন্য নির্মাণাধীন রয়েছে। আগামী ২১ জুলাই পঞ্চগড় ও মাগুরা জেলার সকল উপজেলাসহ দেশের ৫২টি উপজেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণা করা হবে।
মতবিনিময় ও প্রেসব্রিফিং এ খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, খুলনা জেলার স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইউসুপ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাদিকুর রহমান খান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পুলক কুমার মন্ডল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এসএম মুনিম লিংকনসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ